বিশ্বকাপের যোগ্যতা অর্জন (World Cup Qualifier) পর্বের ম্যাচে তাদের প্রতিপক্ষ হিসেবে রয়েছে শক্তিশালী কুয়েত। হিসেব অনুযায়ী…

বৃহস্পতিবার সল্টলেকের যুবভারতী ক্রীড়াঙ্গনের বুকে খেলতে নামবে ব্লু-টাইগার্স। এবার বিশ্বকাপের যোগ্যতা অর্জন (World Cup Qualifier) পর্বের ম্যাচে তাদের প্রতিপক্ষ হিসেবে রয়েছে শক্তিশালী কুয়েত। হিসেব অনুযায়ী শেষ কয়েক ম্যাচে তাদের বিপক্ষে যথেষ্ট ভালো পারফরম্যান্স থেকেছে সুনীলদের। তাছাড়াও গতবছর কুয়েতকে হারিয়েই বঙ্গবন্ধু সাফ চ্যাম্পিয়ন হয়েছিল ভারতীয় ফুটবল দল।

পরবর্তীতে ফের জয় এসেছিল তাদের বিপক্ষে। এখন সেই ধারা বজায় রাখাই অন্যতম লক্ষ্য ছেলেদের। হিসেব মত ফিফার ক্রম তালিকা অনুযায়ী ভারতের তুলনায় যথেষ্ট পিছিয়ে‌ এই দেশ। তবে ফিজিক্যাল ফিটনেসের দিক থেকে একের পর এক শক্তিশালী দলকেও টেক্কা দেওয়ার ক্ষমতা রাখে কুয়েত। যা নিয়ে অনেক আগে থেকেই বিশেষ প্রস্তুতি নিয়েছেন স্টিমাচ।

কুয়েতের বিপক্ষে এবার জয় পেলেই বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বের পরবর্তী রাউন্ডে চলে যাবে ব্লু-টাইগার্স। এক কথায় বলতে গেলে নতুন রেকর্ড গড়ার সামনে দাঁড়িয়ে ভারতীয় ফুটবল দল। পাশাপাশি পরবর্তী এশিয়ান কাপের ছাড়পত্র চলে আসবে তাদের হাতে। এখন সেদিকেই নজর সকলের। এসবের মাঝেই এই ম্যাচ নিয়ে যথেষ্ট ইতিবাচক থাকতে দেখা গেল ভারতীয় দলের অন্যতম দাপুটে ফুটবলার সাহাল আব্দুল সামাদকে।

একটি মাধ্যমের মুখোমুখি হয়ে তিনি বলেন, আমরা সকলে নিজেদের সেরাটা দেওয়ার চেষ্টা করব। যেমনটা আমরা করে থাকি। অধিনায়ক নিজে যদি শতভাগ দিতে প্রস্তুত থাকেন তাহলে আমরা কেন নয় ? আমরা তার জন্য এই ম্যাচটি জেতার চেষ্টা করব। পাশাপাশি সুনীল ছেত্রীর সঙ্গে নিজের সম্পর্ক নিয়ে ও মুখ খোলেন এই ফুটবলার।

সাহাল বলেন, “প্রথম দিন থেকেই ছেত্রী আমার অনুপ্রেরণা। তার সাথে খেলা এবং তার সাথে ড্রেসিংরুম ভাগাভাগি করে নেওয়া প্রচন্ড ভাগ্যের বিষয়। তাছাড়া জাতীয় দলের জার্সিতে আমার প্রথম ম্যাচ খেলার সময় তিনি বলেছিলেন, এটি এমন একটি জার্সি যা সবাই পড়তে চায়। এছাড়াও তার আরো অনেক কথা রয়েছে, যেগুলি এখনো আমার কানে বাজে।”

জীবন নিয়ে উক্তি