ফেনী শহরের পুরাতন পুলিশ কোয়ার্টারে মাঈন উদ্দিন ভবনের পাঁচ তলার সিঁড়ি থেকে পড়ে কুয়েত ফেরত সেলিম উল্যাহ ভুইয়া (৫৩) নামের এক প্রবাসীর মৃত্যু হয়েছে।

বুধবার দুপুরে এ ঘটনা ঘটে। ফেনী মডেল থানার অফিসার ইনচার্জ শহিদুল ইসলাম চৌধুরী ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

জানা যায, নিহত সেলিম উল্যাহ কুমিল্লা জেলার ছৌদ্দগ্রাম থানার আলকরা ইউনিয়নের নারানরকুরি গ্রামের আফজলের রহমানের ছেলে।

স্থানীয়রা জানায়, গত ৬মাস আগে সে কুয়েত থেকে দেশে ফেরত আসে। তার ধার দেনা বেশি হওয়ায় মানসিক বিপর্যয় দেখা দেয়। তিনি দীর্ঘদিন ধরে শহরের পুরাতন পুলিশ কোয়ার্টার এলকায় মাঈন উদ্দিন ভবনের পাঁচ তলায় ভাড়া বাসায় থাকতেন।

বুধবার দুপুরে বাসা থেকে বের হয়ে সিঁড়ি দিয়ে নীচে নামার সময় মাথা চক্কর দিয়ে পা পিছলে নিচে পড়ে যায়। তার চিৎকারে আশে পাশের লোকজন ও তার ছেলে সাইফুল ছুটে এসে তাকে উদ্ধার করে ফেনী সদর হাসপাতালের জরুরি বিভাগের আনলে দায়িত্বরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

তবে, এ দুর্ঘটনার বিষয়ে নিহতের ছেলে সাইফুলের গণমাধ্যমের সাথে কথা বলতে রাজি হননি।

ফেনী মডেল থানার অফিসার ইনচার্জ শহিদুল ইসলাম চৌধুরী জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে জানতে পারে সেলিম উল্যাহ ৬ মাস পূর্বে প্রবাস থেকে দেশে ফেরত আসেন। তার ধার দেনা বেশি হওয়ায় তিনি মানসিকভাবে ভেঙ্গে পড়েছেন বলে এ ঘটনা ঘটেছে।

তবুও কেন এ ধরনের ঘটনা ঘটেছে তা তদন্ত সাপেক্ষে বলা যাবে। মরদেহ ময়নাতদন্তের জন্য হাসপাতালের মর্গে রাখা আছে। কেউ অভিযোগ দিলে খতিয়ে দেখে আইনি ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান তিনি।