এবার একদিনের ব্যবধানে আবারও দাম কমলো স্বর্ণের। ২ হাজার ১০০ টাকা কমিয়ে ২২ ক্যারেটের এক ভরি স্বর্ণের দাম হয়েছে ১ লাখ ১৪ হাজার ১৯০ টাকা। এই দাম চলতি বছরের সর্বনিম্ন। এর আগে, গতকাল স্বর্ণের দাম কমিয়ে নির্ধারণ করা হয়েছিল ১ লাখ ১৬ হাজার ২৯০ টাকা।

আজ ২৪ এপ্রিল বুধবার বাংলাদেশ জুয়েলার্স এসোসিয়েশন (বাজুস) এক বিবৃতিতে এই তথ্য জানিয়েছে। বিবৃতিতে বলা হয়েছে, স্থানীয় বাজারে তেজাবি স্বর্ণের দাম কমেছে। সার্বিক পরিস্থিতি বিবেচনায় স্বর্ণের নতুন দাম নির্ধারণ করা হয়েছে। ২৪ এপ্রিল বিকেল ৪টা ৫০ মিনিট থেকে নতুন দাম কার্যকর করা হবে।

আরও পড়ুন জীবন নিয়ে বিখ্যাত ১০০ উক্তি

এদিকে নতুন দাম অনুযায়ী, সবচেয়ে ভালো মানের বা ২২ ক্যারেটের প্রতি ভরি (১১.৬৬৪ গ্রাম) স্বর্ণ ১ লাখ ১৪ হাজার ১৯০ টাকা, ২১ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের দাম ১ লাখ ৯ হাজার টাকা, ১৮ ক্যারেটের ৯৩ হাজার ৪২৮ টাকা এবং সনাতন পদ্ধতির স্বর্ণের দাম হবে ৭৫ হাজার ২০৯ টাকা।

স্বর্ণের দাম বাড়ানো হলেও অপরিবর্তিত রাখা হয়েছে রুপার দাম। ক্যাটাগরি অনুযায়ী, বর্তমানে ২২ ক্যারেটে প্রতি ভরি রুপার দাম দুই হাজার ১০০ টাকা, ২১ ক্যারেটের দাম ২ হাজার ৬ টাকা, ১৮ ক্যারেটের দাম ১৭১৫ টাকা এবং সনাতন পদ্ধতির রুপার দাম ১ হাজার ২৮৩ টাকা।