শুক্রবার স্বর্ণের দামের র‌্যালি অব্যাহত ছিল, সংযুক্ত আরব আমিরাতের রেকর্ড উচ্চতায় বন্ধ হয়েছে, শুধুমাত্র শুক্রবারেই প্রায় Dh6 বেড়েছে।

হলুদের ২৪কে ভেরিয়েন্টের দর শুক্রবার প্রতি গ্রাম ৫.৭৫ দিরহাম থেকে সপ্তাহে প্রতি গ্রাম ২৮১.৫ দিরহাম এ উচ্চতম পর্যন্ত পৌঁছেছে, যা এখন একই পর্যায়ে সর্বোচ্চ। এটি এপ্রিল ২০২৪ এর প্রথম সপ্তাহে প্রতি গ্রামে লাভের হিসাবে ৭.৭৫ দিরহাম লাভ করেছে।

অন্যান্য ভেরিয়েন্টের মধ্যে, ২২কে ২৬০.৭৫ দিরহাম-তে বেশি, ২১কে ২৫২.২৫ দিরহাম এবং ১৮কে ২১৬.২৫ দিরহাম-এ বন্ধ হয়েছে – এই তিনটি একটি নতুন রেকর্ড তৈরি করেছে।

বিশ্বব্যাপী, স্পট গোল্ড শুক্রবার ১.৭৯ শতাংশ বেড়ে $২,৩২৯.৯৩ প্রতি আউন্সে বন্ধ হয়েছে।

[সম্পাদকের দ্রষ্টব্য: রিয়েল-টাইম সোনার দামের জন্য, KT-এর ডেডিকেটেড ট্রেডিং নিউজ পৃষ্ঠাটি এখানে ভিজিট করার নীচের উইজেটে ক্লিক করুন।]

এফএক্সপ্রোর সিনিয়র মার্কেট অ্যানালিস্ট অ্যালেক্স কুপটসিকেভিচ বলেন, সোনার সম্ভাবনা একটু কম দ্ব্যর্থহীন হয়ে উঠছে।

“২৫ মার্চ থেকে প্রতিটি ট্রেডিং সেশনে সোনা যোগ করেছে… এই প্যাটার্নের পরবর্তী ধাপ হল লাভ-গ্রহণ, যার ফলে দাম কিছুটা ঠান্ডা হতে পারে,” তিনি বলেন।

বিশ্লেষকরা বলছেন, মুনাফা গ্রহণের কারণে মূল্যবান ধাতুর বাজার স্বল্প মেয়াদে নিম্নমুখী ঝুঁকির মুখে পড়তে পারে। যাইহোক, দীর্ঘমেয়াদী দৃষ্টিভঙ্গি শক্তিশালী এবং সমৃদ্ধ রয়ে গেছে।

Capex.com মধ্যপ্রাচ্যের মহাব্যবস্থাপক জর্জ পাভেল বলেন, “স্বর্ণের দাম স্বল্প মেয়াদে নিম্নমুখী হতে পারে কারণ ব্যবসায়ীরা বাজারকে অতিরিক্ত কেনাকাটা হিসেবে দেখতে পারে।

“দৃঢ় মূল্য বৃদ্ধি প্রায়শই সংশোধন দ্বারা অনুসরণ করা হয় যা একটি নির্দিষ্ট সময়ের জন্য দাম কমিয়ে আনতে পারে যদি পরিস্থিতি অনুকূল থাকে তবে পুনরায় বাড়ানোর আগে,” পাভেল যোগ করেছেন।

সেঞ্চুরি ফাইন্যান্সিয়ালের চিফ ইনভেস্টমেন্ট অফিসার বিজয় ভালেচা বলেছেন, দীর্ঘমেয়াদী বিনিয়োগকারীরা সোনা কেনার জন্য সুবিধাজনক মনে করতে পারেন, এমনকি তার বর্তমান উচ্চ স্তরেও।