ইমাম মুয়াজ্জিনদের সুখবর দিয়েছে দুবাই। দেশটিতে ইমাম মুয়াজ্জিনদের বেতন বাড়তে যাচ্ছে। শনিবার (২৩ মার্চ) খালিজ টাইমসের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, দুবাইয়ে ইমাম মুয়াজ্জিনদের বেতন বাড়ছে। ক্রাউন প্রিন্স শেখ হামদান বিন মোহাম্মদ বিন রশিদ আল মাকতুম এ নির্দেশ দিয়েছেন।

ক্রাউন প্রিন্সের নির্দেশনার ফলে দুবাইয়ের ইসলাম বিষয়ক ও দাতব্য কার্যক্রম বিভাগের অধীনে কাজ করা ইমাম-মুয়াজ্জিনদের বেতন বাড়বে। ইমাম মুয়াজ্জিনদের বেতন বাড়ানোর মাধ্য সামজে তাদের যে ভূমিকা রয়েছে তা আরও একবার স্বীকৃতি দেওয়া হয়েছে।

ইসলামী পরিভাষায় মসজিদে নামাজে যিনি ইমামতি করেন সমাজেও তিনিই নেতার ভূমিকা পালন করবেন। মসজিদে আজান এবং ঘোষকের ভূমিকার পালন করেন মুয়াজ্জিনরা।

মুসলিম সংখ্যাগরিষ্ঠ দেশ সংযুক্ত আরব আমিরাত। দেশটিতে অসংখ্য ছোটবড় মসজিদ রয়েছে। মরুভূমির এ দেশের অন্যতম শহর হলো দুবাই। প্রতিদিন হাজারও মানুষ দেশটির মসজিদে নামাজ আদায় করে থাকেন।

বিশ্বের যতগুলো দৃষ্টিনন্দন মসজিদ রয়েছে তার অনেকগুলো আরব আমিরাতে রয়েছে। এমনকি আবুধাবির শেখ জায়েদ মসজিদ নান্দনিকতার জন্য বেশ প্রসিদ্ধ। এ মসজিদকে দেশটিতে গ্রান্ড মসজিদ হিসেবে ডাকা হয়।