বেটারহোমসের একটি প্রতিবেদনে বলা হয়েছে, দুবাই বিলাসবহুল রিয়েল এস্টেট মার্কেট গত তিন বছরে তার উচ্চ-সম্পত্তির বাজারে একটি অসাধারণ উত্থান প্রত্যক্ষ করেছে।

শহরটি বিশ্বের শীর্ষস্থানীয় বিলাসবহুল রিয়েল এস্টেট বাজার হিসাবে তার অবস্থানকে মজবুত করেছে, বিশ্বজুড়ে উচ্চ-নিট-মূল্যবান ব্যক্তিদের আকর্ষণ করছে, প্রতিবেদনে বলা হয়েছে যে এটি কার্যকর COVID-19 সংকট ব্যবস্থাপনা, দূরদর্শী উন্নয়ন এবং একটি সংমিশ্রণ। বিলাসবহুল সম্পত্তি জন্য উচ্চ চাহিদা.

আরও পড়ুন জীবন নিয়ে বিখ্যাত ১০০ উক্তি

“সাম্প্রতিক মূল্যস্ফীতি সত্ত্বেও, লন্ডন, নিউ ইয়র্ক এবং হংকং-এর মতো বড় বৈশ্বিক শহরের তুলনায় দুবাইতে প্রধান রিয়েল এস্টেট উল্লেখযোগ্যভাবে বেশি সাশ্রয়ী। দুবাই 2040 আরবান মাস্টার প্ল্যানের মতো চলমান উন্নয়নের সাথে মিলিত হয়ে, দুবাইয়ের বিলাসবহুল রিয়েল এস্টেট বাজার একটি আকর্ষণীয় এবং প্রতিশ্রুতিশীল বিনিয়োগের ল্যান্ডস্কেপ উপস্থাপন করে,” বেটারহোমসের প্রাইম-এর ব্যবস্থাপনা পরিচালক লুইস হার্ডিং বলেছেন।

2023 সালের অক্টোবরে দুবাই বিলাসবহুল রিয়েল এস্টেট বাজার শীর্ষে
বিশেষ করে অক্টোবর, দুবাইয়ের রিয়েল এস্টেট বাজারের জন্য একটি স্ট্যান্ডআউট সময় হিসাবে প্রমাণিত হয়েছে, বছরের জন্য অভূতপূর্ব সংখ্যক সেকেন্ডারি বিলাসবহুল লেনদেন রেকর্ড করা হয়েছে।

সেকেন্ডারি বিক্রয় আগের মাসের তুলনায় প্রায় তিনগুণ বেড়েছে, যখন অফ-প্ল্যান বিলাসবহুল বিক্রয় ধারাবাহিকভাবে শক্তিশালী ছিল, বাজারে টেকসই আগ্রহ দেখায়।

বিলাসবহুল সম্প্রদায়ের মধ্যে, পাম জুমেইরাহ অক্টোবরে সবচেয়ে বেশি লেনদেন করা স্থান হিসেবে আবির্ভূত হয়েছে, তার পরে এমবিআর সিটি এবং পাম জেবেল আলী।

দুবাই পাম জুমেইরাহ বিলাসবহুল রিয়েল এস্টেট পাম জুমেইরাহ সবচেয়ে বেশি লেনদেন করা স্থান হিসেবে আবির্ভূত হয়েছে, এমবিআর সিটি এবং পাম জেবেল আলীর পরে। ছবি: শাটারস্টক

যাইহোক, একই সময়ের মধ্যে ব্লুওয়াটার্স দ্বীপ, বিজনেস বে এবং দামাক হিলস-এ লেনদেনের কার্যকলাপে সামান্য হ্রাস পেয়েছে।