বাজারে যতগুলো মডেলের মোটরসাইকেল আছে তার মধ্যে সবচেয়ে বেশি মাইলেজ দেয় বাজাজ সিটি ১১০ মডেল। এক লিটার জ্বালানিতে এই বাইক কমছে কম ৭০ কিলোমিটার পথ পাড়ি দিতে সক্ষম। একবার ফুয়েল ট্যাংক ফুল করলে ৭৭০ কিলোমিটার চলা যায়।

বাজাজ সিটি ১১০ মডেল দেখতে বেশ মানানসই। ওজনেও হালকা। ফলে সহজেই একে সামলানো যায়। এর রক্ষণাবেক্ষণ খরচও কম।

কমিউটার বাইকের জগতে ব্যাপক জনপ্রিয় এই মোটরসাইকেল। শুধু মাইলেজ নয়, বাইকের মেইনটেনেন্সও খরচও অত্যন্ত কম। সুতরাং কম তেল খরচের পাশাপাশি বাইকের আনুষঙ্গিক খরচের জন্য আপনাকে অত্যাধিক খরচ করতে হবে না।

বাজাজ সিটি ১১০ মডেলের বাইকে রয়েছে ১১৫ সিসির সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিন। যা ৭০০০ আরপিএমে ৮.৬ পিএস শক্তি এবং ৫০০০ আরপিএমে ৯.৮১ এনএম টর্ক তৈরি করে। এই বাইকে দেওয়া হয়েছে ৪ স্পিড গিয়ার বক্সG এই বাইকে পাবেন হাইড্রলিক টেলিস্কপিক ফ্রন্ট ফর্ক এবং পিছনে স্প্রিং-ইন-স্প্রিং।

মোটরবাইকের হুইলবেস ১৭০ মিলিমিটার এবং সর্বোচ্চ গতি ৯০ কিমি প্রতি ঘণ্টা। কার্ব ওয়েট রয়েছে ১১৮ কেজি। ব্রেকিংয়ের ক্ষেত্রে রয়েছে কম্বি ব্রেকিং সিস্টেম এবং অ্যালয় হুইল।

বাইকটির ডিজাইনই বেশ সাধারণ। তবে রঙের ক্ষেত্রে একাধিক বিকল্প রয়েছে যেমন – ম্যাট ওয়াইল্ড গ্রিন, এবনি ব্ল্যাক রেড এবং এবনি ব্ল্যাক ব্লু। এ তো গেল বাইকের ফিচার্স। এবার মোটরসাইকেলটি কেমন পারফরম্যান্স দেয় জেনে নেওয়া যাক।

বাজাজ সিটি ১১০ মডেলের ফুয়েল ক্যাপাসিটি রয়েছে ১১ লিটার। বাইকটি প্রতি লিটার তেলে মাইলেজ দেয় ৭০ কি.মি.। অর্থাৎ কেউ যদি ট্যাংক করে তাহলে ৭৭০ কি.মি. পথ একটানা চলতে পারবেন।

জীবন নিয়ে উক্তি