জুন মাসের প্রথম দিকেই ফুটবল বিশ্বকাপের যোগ্যতা অর্জন (World Cup Qualifiers) পর্বের পরবর্তী ম্যাচ খেলতে নামবে ভারতীয় ফুটবল দল। প্রতিপক্ষ হিসেবে রয়েছে শক্তিশালী কুয়েত।সল্টলেকের যুবভারতী ক্রীড়াঙ্গনে এই দলের বিপক্ষে খেলতে নামবে ব্লু-টাইগার্স। এই ম্যাচের দিকেই এখন তাকিয়ে গোটা দেশের ফুটবলপ্রেমী মানুষেরা। আসলে এই ম্যাচে জয় পেলেই যোগ্যতা অর্জন পর্বের তৃতীয় রাউন্ডে প্রায় নিশ্চিত হয়ে যাবে ভারত। তাছাড়া কুয়েতো কাতারের বিপক্ষে জিততে পারলে পরবর্তী এশিয়ান কাপের ছাড়পত্রে চলে আসবে শুভাশিসদের কাছে। এখন যেকোন মূল্যে এই ম্যাচ জিততে মরিয়া ভারতীয় ব্রিগেড।

সেইমতো বেশ কয়েক সপ্তাহ ধরে ওডিশার ভুবনেশ্বরে গোটা দলকে অনুশীলন করাচ্ছেন ভারতীয় দলের হেড কোচ ইগর স্টিমাচ। নিজের রক্ষণভাগকে শক্তিশালী করার পাশাপাশি মাঝমাঠ ও আক্রমণ ভাগের দিকেও নজর রয়েছে কোচের। এই ম্যাচের উপরেই নির্ভর করছে ইগর স্টিমাচের ভবিষ্যত। আসলে এশিয়ান গেমস থেকে শুরু করে এশিয়ান কাপ এমনকি বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বের ম্যাচে দুর্বল আফগানিস্তানের বিপক্ষে দলের পরাজয় খুব একটা ভালোভাবে নেয়নি সমর্থকরা। একটা সময় গো ব্যাক স্লোগান ও শুনতে হয়েছে স্টিমাচকে। পরবর্তীতে শোনা যায়, কুয়েত ম্যাচের ফলাফল দেখেই কোচ নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে ফেডারেশন।

তাছাড়া ভারতীয় দলের জার্সিতে অধিনায়ক সুনীল ছেত্রীর অন্তিম ম্যাচ হতে চলেছে এটি। সেজন্য, এই ম্যাচ কে ঘিরে বাড়তি উন্মাদনা দেখা দিয়েছে সমর্থকদের মধ্যে। কিন্তু কোথায় দেখানো হবে এই ফুটবল ম্যাচ? সেই নিয়েও উঠে আসলো নয় তথ্য। জানা গিয়েছে, ভারত বনাম কুয়েত ম্যাচের সরাসরি সম্প্রচার টিভিতে দেখানো হবে স্পোর্টস ১৮ ওয়ানের এর পাশাপাশি স্পোর্টস১৮ ওয়ান এইচডি এবং স্পোর্টস ১৮ থ্রি চ্যানেলে। পাশাপাশি অনলাইন মাধ্যমেও দেখানো হতে পারে এই ফুটবল ম্যাচ।

জীবন নিয়ে উক্তি