নেই টিকিট, সঠিক নথি। এদিকে, এই অবস্থায় মুম্বই বিমানবন্দরের ছয়টি চেক পয়েন্ট নিঃশব্দে পার করে যুবক পৌঁছে গিয়েছিলেন একেবারে বোর্ডিং গেটে। সেখানে তাঁর যোগ্য নথি হাতে না পেতেই বিমানকর্মীরা সতর্ক হন। এরপরই গ্রেফতার হন ২২ বছর বয়সী মহম্মদ ইসা আলম।

ঘটনা বৃহস্পতিবারের। সেদিন মুম্বই থেকে দুবাইগামী বিমানে ওঠার ঠিক আগে, বোর্ডিং গেটে ধরা পড়েছেন মহম্মদ ইসা আলম। ২২ বছরের যুবক বৈধ নথি ছাড়াই বিমানবন্দরের ৬ টি স্তরের নিরাপত্তা কীভাবে পার করে ফেললেন, তা নিয়ে রয়েছে বহু প্রশ্ন।

আরও পড়ুন জীবন নিয়ে বিখ্যাত ১০০ উক্তি

জানা যায়, বোর্ডিং গেটে পৌঁছানোর আগে, ইসা নিরাপত্তাকর্মীদের চোখে ধুলো দিয়ে পার করে ফেলেন পর পর ৬ টি চেক পয়েন্ট। কীভাবে তা সম্ভব হল? তা নিয়ে রয়েছে প্রশ্ন। এদিকে, দুবাইগামী বিমানের জন্য বোর্ডিং গেটে ইসা আসতেই তাঁর কাছ থেকে টিকিট, বোর্ডিং পাস, বৈধ নথি দেখতে চান এয়ারলাইন্স কর্মীরা।

তবে তা দেখাতে পারেননি মহম্মদ ইসা আলম। সন্দেহ হয় বিমানকর্মীদের। এরপরই তাঁরা নিরাপত্তাকর্মীদের খবর দেন। তখনই নিরাপত্তাকর্মীরা আসতেই পরে পুলিশ এসে গ্রেফতার করেন যুবককে।

মুম্বইয়ের সাহার পুলিশ স্টেশনের পুলিশ এসে শেষে ইসাকে গ্রেফতার করে। সাহার পুলিশের তরফে জাননো হয়েছে, ‘ আমরা পরে জানতে পারি যে সে বিহারের একজন ছাত্র যে মুম্বইতে তার আত্মীয়দের সাথে দেখা করতে এসেছিল। বুধবার মধ্যরাতের একটু আগে সে কোনোভাবে বিমানবন্দরে পৌঁছে একটি এক্সিট গেট দিয়ে প্রবেশ করে।’

সিসিটিভি ফুটেজে দেখা গিয়েছে, বিমানবন্দরের এক্সিট গেট দিয়ে বুধবার রাত ১১.৪২ মিনিটে রাতে মহম্মদ ইসা আলম প্রবেশ করেন। সেই সিসিটিভি ফুটেজ খতিয়েও দেখে পুলিশ।

তবে প্রশ্ন হল, কেন দুবাইয়ের বিমানে ইসা চড়তে চেয়েছিল?সেই প্রশ্ন জেরার মুখে ইসাকে করা হয়। তবে তিনিও স্পষ্ট জানাতে পারেননি যে তিনি কেন দুবাই যেতে চেয়েছিলেন। এদিকে, আইপিসি ৪৪৭ ধারার আওতায় অনধিকার প্রবেশের দায়ে ইসাকে গ্রেফতার করা হয়েছে।