ঢাকাই সিনেমার বর্তমান প্রজন্মের নায়িকা শিরিন শিলা। ২০১৪ সালে ‘হিটম্যান’ চলচ্চিত্রের মাধ্যমে বড় পর্দায় পা রাখেন তিনি। এরপর বেশ কয়েকটি সিনেমায় কাজ করে দর্শকদের নজরে আসেন শিরিন। সিনেমার বাইরে ব্যক্তিজীবনের নানা কর্মকাণ্ড নিয়েই বেশি আলোচনায় থাকেন তিনি। গত বছর আলোচনায় আসেন এক প্রতিবন্ধী ছেলে তাকে জড়িয়ে চুমু দিতে চাওয়ার ভিডিও ভাইরাল করে। এরপর জানা যায়, সেই ছেলে ইচ্ছেকৃত এমন কাণ্ড ঘটিয়েছেন।

এদিকে সম্প্রতি এক সাক্ষাৎকারে এই অভিনেত্রী জানিয়েছেন, অভিনয়ের বাইরেও যেকোনো কোম্পানি থেকে দেড় লাখ টাকা বেতনের চাকরির অফার রয়েছে তার কাছে।

শিরিন শিলা বলেন, আমি একজন শিক্ষিত অভিনেত্রী। আমার অনার্স-মাস্টার্সে ফার্স্ট ক্লাস রেজাল্ট। অভিনয়ের পরেও আমি চাইলে চাকরি করতে পারি। যেকোনো কোম্পানি থেকে আমার দেড় লাখ টাকা স্যালারিতেও চাকরির অফার রয়েছে। যেহেতু আমার গ্রাজুয়েশন কমপ্লিট, চাইলে এখনও চাকরি করতে পারব বা ভবিষ্যতে বয়স বেড়ে গেলে তখনও করতে পারব। আমি মনে করি, পড়াশোনা আমার আজীবনের ফসল। যেটা মৃত্যুর আগপর্যন্ত বহন করতে পারব

শিরিন শিলা বলেন, ইদানিং একটা ট্রেন্ড চলছে কে কত বেশি দামি জামা পরতে পারে। কে বেশি দামের ঘড়ি পড়বে। আমি অনেক নায়িকাকে দেখেছি, তারা বলছে- আমার ঘড়ির এতো টাকা দাম, পোশাকের এতো টাকা দাম- তবে আমি মনে করি এসব বলা ঠিক নয়।

সম্প্রতি মুক্তি পেয়েছে শিরিন শিলা অভিনীত ‘ঘর ভাঙা সংসার’ সিনেমাটি। এতে তার বিপরীতে অভিনয় করেছেন মনোয়ার হোসেন ডিপজল। এছাড়াও বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন আঁচল আঁখি, বড়দা মিঠু, মধুয়া মধু, কিশোর, মিশা সওদাগরসহ আরও

জীবন নিয়ে উক্তি