কুয়েতে প্রবাসী বাংলাদেশিদের উদ্যোগে আয়োজিত চ্যাম্পিয়নস লিগ ২০২৩ ক্রিকেট টুর্নামেন্টে অংশ নিয়েছে ভারত, পাকিস্তান, আফগানিস্তান, শ্রীলংকা সহ বিভিন্ন দেশের প্রবাসীদের মোট ৪০টি দল। টুর্নামেন্টের ফাইনালে জয় পেয়েছে ভারত। তবে বাংলাদেশিদের পরিচালনা প্রশংসা কুড়িয়েছে বিদেশিদের কাছে।

কুয়েতে প্রবাসী বাংলাদেশিদের সংগঠন ‘বাংলাদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশন কুয়েত’ পরিচালনা করে আসছে আন্তর্জাতিক মানের টুর্নামেন্ট। যেখানে বাংলাদেশের খেলোয়াড়দের পাশাপাশি খেলছে ভারত পাকিস্তান, আফগানিস্তান, শ্রীলংকা সহ বিভিন্ন দেশের খেলোয়াড়। সংগঠনের উদ্যোগে আয়োজিত চ্যাম্পিয়নস লীগ টি-২০ ক্রিকেট টুর্নামেন্টে চারটি গ্রুপে কুয়েতে প্রবাসী বাংলাদেশিসহ বিভিন্ন দেশের প্রবাসীদের মোট ৪০টি দল অংশগ্রহণ করে।

দীর্ঘ এক বছর ধরে চলা টুর্নামেন্টে ভারতের দুটি দল ফাইনালে ওঠে। ৭জুন শুক্রবার এই টুর্নামেন্টের ফাইনাল অনুষ্ঠিত হয় আল রাই ক্রিকেট গ্রাউন্ডে। দুপুর দুইটায় প্রায় ৫০ ডিগ্রি তাপমাত্রা উপেক্ষা করে মাঠে নামে এপি এলিভেন এবং চেন্নাই ফায়ার বয়েজ। টসে জিতে প্রথমে ব্যাটিং করে এপি এলিভেন ২০ ওভারে নয় উইকেট হারিয়ে ১৮৫ রান নিতে সক্ষম হয়। চেন্নাই ফায়ার বয়েজ ১৮৬ রানের টার্গেট নিয়ে মাঠে নামে। ১৭.৪ ওভারে ছয় উইকেটে জয়ের লক্ষ্য অর্জন করে চেন্নাই ফায়ার বয়েজ।

উপস্থিতি প্রশংসা করে বাংলাদেশিদের টুর্নামেন্ট পরিচালনা। চেন্নাই ফায়ার বয়েজ এর অধিনায়ক সময় সংবাদকে বলেন, ‘অনেক সুন্দর সন্ধ্যা। আমরা জয়ী হয়েছি। বাংলাদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশন অনেক সুন্দরভাবে পরিচালনা করেছে এই টুর্নামেন্টটি। আমরা প্রতিদ্বন্দ্বিতা করেছি বিভিন্ন দেশের টিমের সাথে। আমরা ভাল খেলেছি। কোয়াটার ফাইনাল, সেমি ফাইনালেও আমার টিম ভাল খেলেছে। আজও এপি এলিভেনের বিপক্ষে ভাল খেলেছে আমাদের খেলোয়াড়রা। তারাও ভাল খেলেছে।

বাংলাদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশন কুয়েতের ভারপ্রাপ্ত সভাপতি মোহাম্মদ সরওয়ার্দী সারোয়ার এক সাক্ষাতকারে সময় সংবাদকে বলেন, তারা বিভিন্ন সময়ে বিভিন্ন টুর্নামেন্টের আয়োজন করে থাকে। সেসব টুর্নামেন্টে প্রবাসী বাংলাদেশী ছাড়াও ভারত, পাকিস্তান, শ্রীলংকা সহ বিভিন্ন দেশের প্রবাসী খেলোয়াড় অংশ নেয় তাই বাংলাদেশের সুনাম ধরে রাখতে খেলা পরিচালনা আন্তর্জাতিক মানের রাখার চেষ্টা করেন।

অনুষ্ঠান শেষে সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি মোহাম্মদ সরওয়ার্দী সারোয়ার এর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মোয়াজ্জেম হোসেন এর সঞ্চালনায় পুরষ্কার বিতরণী করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিজনেস কাউন্সিল এর ভারপ্রাপ্ত সভাপতি মোহাম্মদ আজিজ । বিশেষ অতিথি সংগঠনের উপদেষ্টা হোসেন আহমদ আজিজ, বাংলাদেশ প্রেসক্লাবের সভাপতি মঈন উদ্দিন সরকার সুমন, সংগঠক মোঃ হানিফ, আলা উদ্দিন আলা, শহীদ ইসলাম, নজরুল শাহীন, সহ সংগঠনের নেতৃবৃন্দ, বিভিন্ন দলের খেলোয়াড় ও সংবাদকর্মীরা। সে সময় ক্রিকেট এসোসিয়েশন ও প্রেসক্লাব কর্তৃক সংবাদকর্মী এবং বিভিন্ন মিডিয়াকে সম্মাননা দেওয়া হয়।

জীবন নিয়ে উক্তি