থার্ড টার্মিনাল চালু হওয়ার মাধ্যমে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর বিশ্বের অন্যতম সুন্দর বিমানবন্দরে পরিণত হবে বলে মন্তব্য করেছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী মুহাম্মদ ফারুক খান।

বৃহস্পতিবার (৩০ মে) শাহজালালের নবনির্মিত থার্ড টার্মিনাল পরিদর্শন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা বলে মন্ত্রী। মন্ত্রী বলেন, থার্ড টার্মিনালকে বিশ্বের উন্নত দেশগুলোর বিমানবন্দরগুলোর থেকেও দৃষ্টিনন্দন করে তৈরি করা হচ্ছে।

তিনি বলেন, থার্ড টার্মিনালের কাজ প্রায় সম্পন্ন হয়েছে। এখন মাত্র তিন শতাংশ কাজ বাকি আছে। আশা করা যাচ্ছে নির্ধারিত সময়ের মধ্যেই কাজ সম্পন্ন হবে। চলতি বছরের শেষে কিংবা আগামী বছরের শুরুতেই পরিপূর্ণভাবে চালু হবে এই থার্ড টার্মিনাল।

থার্ড টার্মিনালকে বিশ্বের অন্যতম দৃষ্টিনন্দন বিমানবন্দর টার্মিনাল হিসেবে উল্লেখ করে বিমানমন্ত্রী বলেন, এ ধরনের আধুনিক বিমানবন্দর টার্মিনাল বিশ্বের অনেক উন্নত দেশগুলোতেও নেই। তবে অত্যাধুনিক এই বিমানবন্দর টার্মিনালের রক্ষণাবেক্ষণ ও সৌন্দর্যকে ধরে রাখার বিষয়টিকে বিশাল চ্যালেঞ্জ হিসেবে বিবেচনা করে জাপানি প্রতিষ্ঠান এর রক্ষণাবেক্ষণ করবে।

এ সময় আরও উপস্থিত ছিলেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মোকাম্মেল হোসেন, বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল এম মফিদুর রহমান, থার্ড টার্মিনালের প্রকল্প পরিচালক মাকসুদুল ইসলাম প্রমুখ।

জীবন নিয়ে উক্তি