বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক, দ্বাদশ জাতীয় সংসদের হুইপ ও নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফি বিন মোর্ত্তাজা।

একজন জনিপ্রতিনিধি সাধারণ মানুষের সঙ্গে কতটা সহজে মিশে যেতে পারেন, কতটা সহজে মানুষের আপন হয়ে উঠতে পারেন তার অনন্য উদাহরণ নড়াইল এক্সপ্রেস।

হুইপ এবং সংসদ সদস্য হয়েও অতি সাধারণ চলাফেরা তার। ঘুরে বেড়ান গ্রামের মেঠোপথ ধরে। হুল্লোড়ে মেতে ওঠেন বন্ধুদের সঙ্গে। বসে পড়েন রাস্তার ধারে, নেমে পড়েন নদীতে মাছ ধরতে।

মাশরাফির এমন সাধারণ জীবনযাপনের ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে রীতিমত ভাইরাল। এবার সেই ভাইরাল তালিকায় যোগ হলো এই ক্রিকেটারের আরেকটি ভিডিও।

মঙ্গলবার (২৮ মে) ফেসবুকে এক ভিডিওতে দেখা যায়, লুঙ্গি পরিহিত মাশরা্ফি বেলচা হাতে নিয়ে পানি জমা মাঠ বালু দিয়ে সমান করছেন।

ম্যাশ নড়াইল নামের একটি ফেসবুক অ্যাকউন্ট থেকে আপলোড করা ওই রিলস ভিডিওর ক্যাপশনে লেখা হয়েছে, “ভাষা হারিয়ে ফেলেছি। মাননীয় হুইপ মাশরাফি বিন মোর্ত্তজা সম্মেলন সফল করার লক্ষ্যে নিজেই অক্লান্ত পরিশ্রম করছেন।”

ভিডিওটি মুর্হূতেই ভাইরাল হয়ে যায়। অনেকেই সেটি শেয়ার করার পাশাপাশি মাশরাফির এমন সাধারণ জীবনযাপন ও নেতৃত্বের প্রশংসায় মেতে ওঠেন।

জানা গেছে, মঙ্গলবার সুলতান মঞ্চ চত্বরে যুবলীগ নড়াইল জেলা শাখার ত্রি-বার্ষিক সম্মেলন। যেটি উদ্বোধন করবেন যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস্ পরশ। প্রধান অতিথি থাকবেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম এমপি। প্রধান বক্তা থাকবেন যুবলীগের সাধারণ সম্পাদক আলহাজ মো. মাইনুল হোসেন খান নিখিল।

ঘূর্ণিঝড় রিমালের প্রভাবে বৃষ্টিতে সম্মেলনে ভেন্যুতে পানি জমে যায়। আর সেই পানি অপসারণ করে মাঠ সমাবেশ উপযোগী করতে নেমে পড়েন মাশরাফি।

জীবন নিয়ে উক্তি