দুবাই রিয়েল এস্টেট কর্তৃপক্ষ আমিরাতে সম্পত্তি বিজ্ঞাপনের নিয়ম ভঙ্গকারী সংস্থাগুলিকে জরিমানা দিয়েছে।

রিয়েল এস্টেট রেগুলেটরি এজেন্সি (RERA), দুবাই ল্যান্ড ডিপার্টমেন্ট (DLD) এর নিয়ন্ত্রক শাখা, জোর দেয় যে সমস্ত রিয়েল এস্টেট কোম্পানিকে অবশ্যই রিয়েল এস্টেট বিজ্ঞাপনের জন্য নির্ধারিত শর্তাবলী মেনে চলতে হবে।

এর মধ্যে রয়েছে বিজ্ঞাপনের লাইসেন্স পাওয়ার মাধ্যমে গ্রাহকদের সঠিক ও সঠিক তথ্য প্রদান করা।

উপরন্তু, বিজ্ঞাপিত সমস্ত সংশ্লিষ্ট সম্পত্তি ডেটা সনাক্ত করতে এবং যাচাই করতে বিনিয়োগকারীদের সক্ষম করার জন্য একটি QR কোড অন্তর্ভুক্ত করা বাধ্যতামূলক৷

এর ফলে রিয়েল এস্টেট রেগুলেটরি এজেন্সি 30টি রিয়েল এস্টেট কোম্পানিকে রিয়েল এস্টেট বিজ্ঞাপনে উল্লিখিত শর্তাবলী মেনে চলতে ব্যর্থ হওয়ার জন্য জরিমানা করেছে, যা বিজ্ঞাপনগুলি পরিচালনা করতে এবং শিল্পের মধ্যে নেতিবাচক অভ্যাসগুলি রোধ করার জন্য প্রতিষ্ঠিত।

RERA-এর রিয়েল এস্টেট কন্ট্রোল বিভাগের পরিচালক আলী আবদুল্লাহ আল আলি, হাইলাইট করেছেন যে সংস্থাটি রিয়েল এস্টেট বিজ্ঞাপন এবং বাজারের কার্যক্রম নিবিড়ভাবে পর্যবেক্ষণ করেছে।

ফলস্বরূপ, রিয়েল এস্টেট কোম্পানিগুলির মধ্যে 30টি লঙ্ঘন চিহ্নিত করা হয়েছে, প্রতিটিকে RERA নির্দেশাবলীর সাথে অ-সম্মতির জন্য ৫০,০০০ দিরহাম ($১৩,৬০০) জরিমানা করা হয়েছে।

সংস্থাটি পূর্বে রিয়েল এস্টেট বিজ্ঞাপনের বিধান এবং শর্তগুলির উপর জোর দেওয়ার জন্য এবং সম্মতি নিশ্চিত করার জন্য সার্কুলার এবং সতর্কতা জারি করেছিল।

আলি আবদুল্লাহ আল আলি রিয়েল এস্টেট খাতে স্বচ্ছতা বাড়ানো, স্টেকহোল্ডারদের শীর্ষস্থানীয় পরিষেবা প্রদান, সকলের অধিকার রক্ষা এবং সেক্টরের উন্নয়ন ও প্রবৃদ্ধিতে টেকসইতা বৃদ্ধিতে রিয়েল এস্টেট রেগুলেটরি এজেন্সির চলমান উত্সর্গের উপর জোর দেন।

এই প্রতিশ্রুতিটি রিয়েল এস্টেট বিনিয়োগে বিশ্বনেতা হওয়ার DLD-এর কৌশলের সাথে সামঞ্জস্যপূর্ণ।

কৌশলটি নির্বিঘ্ন রিয়েল এস্টেট পরিষেবা প্রদান, কার্যকর আইন, অংশীদারিত্বের মাধ্যমে ডেটা একীভূতকরণ, অগ্রণী ডিজিটাল অবকাঠামো এবং মানব পুঁজির ক্ষমতায়নের উপর দৃষ্টি নিবদ্ধ করে।

আলি আল আলি সকল কোম্পানিকে এজেন্সির নির্দেশনা, আইন ও প্রবিধান মেনে চলার আহ্বান জানান।

এটি ক্রমাগত প্রশিক্ষণের মাধ্যমে বা প্রশিক্ষণ কোর্স থেকে তথ্য অর্জনের মাধ্যমে অর্জন করা যেতে পারে।

একটি নিরাপদ, স্থিতিশীল এবং টেকসই পরিবেশ নিশ্চিত করার জন্য এই ধরনের সম্মতি অপরিহার্য যা DLD-এর গ্রাহকদের অভিজ্ঞতা বাড়ায়।

পারমিট এবং QR কোড নেই এমন কোনও রিয়েল এস্টেট বিজ্ঞাপনের সাথে জড়িত না হওয়ার জন্য তিনি জনসাধারণকে উত্সাহিত করেছিলেন।