কুয়েতে কুরআন ও কুরআনিক বিজ্ঞানের সেবা সেবা সংক্রান্ত জন্য দাতব্য সংস্থা সেদেশের ৫০০ বেশি ছাত্র-ছাত্রী এবং ১০০ জন কুরআন শিক্ষকের উপস্থিতিতে সূরা আল-বাকারা তিলাওয়াত ও মুখস্থ করার আলোকে কুরআন দিবসের আয়োজন করেছে।

হেফজ অ্যাসোসিয়েশনের পরিচালনা পর্ষদের ভাইস-চেয়ারম্যান আহমেদ আল-মুরশিদ বলেছেন: এই অ্যাসোসিয়েশন প্রতি মাসের শুরুতে অনলাইনে এবং বিশেষজ্ঞ কর্মীদের তত্ত্বাবধানে কোরআনিক আশীর্বাদ বরকত আয়োজন করেছে। তার মতে, এই মাসে এবং যোগ্য শিক্ষকদের সহায়তায়, যাদের সংখ্যা প্রায় 100 জন পুরুষ ও মহিলা শিক্ষক, স্বেচ্ছাসেবী শিক্ষার্থীরা সূরা আল-বাকারার তিলাওয়াত ও মুখস্থ কার্যক্রমে অংশগ্রহণ করেছে।

মুরশিদ যোগ করেছেন: এই দিনটিকে যথাসম্ভব পালন করার জন্য, হুফ্ফাজ অ্যাসোসিয়েশন একটি উদ্যোগ শুরু করেছে। কুরআন শিক্ষকদের ইচ্ছা করলে এই কর্মসূচিতে অংশ নিতে স্বেচ্ছাসেবক হতে পারেন।

হুফ্ফাজ চ্যারিটি অ্যাসোসিয়েশন কুয়েত এবং আরব বিশ্বের সবচেয়ে গুরুত্বপূর্ণ বেসরকারি সংস্থাগুলির মধ্যে একটি, যা এই দেশে এবং সারা বিশ্বে কুরআনিক কার্যক্রমের ক্ষেত্রে কাজ করে। এ পর্যন্ত সারা বিশ্বে লক্ষাধিক মানুষ এই সমিতির কুরআনী কর্মসূচি থেকে উপকৃত হয়েছেন।