ইয়েমেনের হুথি বিদ্রোহীরা দেশটির একটি তেল সুবিধা এবং প্রধান বিমানবন্দরে মা;রাত্মক ড্রোন হা;;ম;লা;র দাবি করার পরে সংযুক্ত আরব আমিরাত বিনোদনের জন্য দেশে ড্রোন উড্ডয়ন নিষিদ্ধ করেছে।

শনিবার পর্যন্ত, ড্রোন শৌখিন এবং হালকা বৈদ্যুতিক ক্রীড়া বিমানের অন্যান্য অপারেটররা বস্তুগুলি উড়তে গিয়ে ধরা পড়লে “আইনি দায়বদ্ধতার” মুখোমুখি হবে। স্বরাষ্ট্র মন্ত্রণালয় বলেছেন, এটি ফিল্ম দেখতে চাওয়া ব্যবসাগুলিকে ছাড় দিতে পারে।

গত সপ্তাহে আবুধাবির রাজধানীতে একটি বিরল ড্রোন এবং ক্ষেপণাস্ত্র হামলা বেশ কয়েকটি জ্বালানী ট্যাঙ্কার উ’ড়ি’য়ে দেয় এবং তিনজন নি;হ;ত হয়।

হুথিরা, যারা ইয়েমেনের রাজধানী দখল করে আছে এবং সৌদি নেতৃত্বাধীন সামরিক জোটের সাথে সংযুক্ত আরব আমিরাত সহ একটি র;;ক্ত;;ক্ষ;;য়ী, বছরের পর বছর ধরে যু;;;দ্ধ করেছে, তারা এই হা;ম;লা;র দাবি করেছে। যদিও সংযুক্ত আরব আমিরাত মূলত অচল সং;;ঘা;;ত থেকে সৈন্য প্রত্যাহার করেছে, দেশটি একটি প্রধান খেলোয়াড় হিসাবে অব্যাহত রয়েছে এবং মাটিতে স্থানীয় মিলিশিয়াদের সমর্থন করে।

সংযুক্ত আরব আমিরাত জানিয়েছে যে হাউথিরা বো;;;মা-বোঝাই ড্রোন এবং ক্রু;জ এবং ব্যালিস্টিক ক্ষে;প;ণা;;স্ত্র দিয়ে দেশটিকে লক্ষ্যবস্তু করেছে, যোগ করেছে দেশটি কিছু ক্ষে;;;প;ণা;স্ত্র;কে বাধা দিয়েছে। হামলার জবাবে সৌদি নেতৃত্বাধীন জোট গত সপ্তাহে ইয়েমেনের বি;দ্রো;হী নিয়ন্ত্রিত অংশে হা;ম;লা বাড়িয়েছে।

সংযুক্ত আরব আমিরাতের সরকারী প্রবিধানগুলি ইতিমধ্যে আবাসিক এলাকায় পাশাপাশি বিমানবন্দরের কাছাকাছি, আশেপাশে এবং উপরে উড়ন্ত ড্রোনগুলিকে সীমাবদ্ধ করে। ড্রোন ব্যবহারকারীদের সাধারণত সিভিল এভিয়েশন কর্তৃপক্ষের কাছ থেকে একটি শংসাপত্র নিতে হবে।