পাকিস্তানের আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) বরাতে দেশটির গণমাধ্যম ডন জানিয়েছে, পাকিস্তানের সেনাপ্রধানের দায়িত্ব পালনের মেয়াদ বাড়ানো নিয়ে যেসব গুঞ্জন ছিল, তা সত্যি নয় বলে পরিষ্কার করেছে দেশটির সেনাবাহিনী।

পাকিস্তানের সেনাপ্রধান জেনারেল কামার জাভেদ বাজওয়া বাড়তি মেয়াদে দায়িত্ব পালন করবেন না। তিনি যথাসময়ে অবসর নেবেন। তাঁর অবসর গ্রহণের তারিখ আগামী ২৯ নভেম্বর।

পাকিস্তানে ইমরান খান সরকারের ক্ষমতাচ্যুতি নিয়ে সেনাবাহিনীর বিরুদ্ধে সামাজিক যোগাযোগমাধ্যমে নানা কথা ছড়িয়েছে। তবে বৃহস্পতিবার সেনাবাহিনীর পক্ষ থেকে বলা হয়েছে, রাজনীতির সঙ্গে তাদের সংশ্লিষ্টতা নেই।

তাদের অবস্থান অরাজনৈতিক থাকবে। সেনাবাহিনীর মুখপাত্র বলেন, তাঁরা গঠনমূলক সমালোচনাকে স্বাগত জানান। তবে সেনাবাহিনীর বিরুদ্ধে দুরভিসন্ধিমূলক প্রচার চালানো হচ্ছে।

ডনের এক প্রতিবেদনে বলা হয়েছে, ইমরান খান অনাস্থা ভোটে ক্ষমতাচ্যুত হওয়ার পর থেকে রাষ্ট্রীয় প্রতিষ্ঠান বিশেষ করে সেনাবাহিনীর বিরুদ্ধে অপপ্রচার চালানোর অভিযোগে সামাজিক মাধ্যম কর্মীদের বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছে দেশটির কেন্দ্রীয় তদন্ত সংস্থা। এরই অংশ হিসেবে পাঞ্জাব প্রদেশ থেকে আটজনকে গ্রেপ্তার করা হয়েছে।