ঢাকাই চলচ্চিত্রের জীবন্ত কিংবদন্তি নায়ক আলমগীর। দশবার জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত এ অভিনেতা অসংখ্য জনপ্রিয় সিনেমায় অভিনয়ের পাশাপাশি চলচ্চিত্র নির্মাণ করে প্রশংসিত হয়েছেন।

সম্প্রতি তার নামে ভু;য়া ফেসবুক অ্যাকাউন্ট খুলে, সেখানে ধর্ম সংক্রান্ত একটি স্ট্যাটাস দেওয়া হয়েছে। সেই স্ট্যাটাস নিয়ে সোশ্যাল মিডিয়ায় শুরু হয়েছে জোর আলোচনা-সমালোচনা। এ ঘটনায় বিড়ম্বনায় পড়েছেন জীবন্ত কিং;বদ;ন্তি এই অভিনেতা এবং তার পরিবার।

এ প্রসঙ্গে নায়ক আলমগীরের মেয়ে সংগীতশিল্পী আঁখি আলমগীর তার ফেসবুকে একটি স্ট্যাটাস দিয়ে প্রতিবাদ জানিয়েছেন। তিনি লিখেছেন- ‘প্রতিবাদ ও দৃষ্টি আকর্ষণ: একটি ভু;য়া ফ্যানপেজ এবং কিছু মনগড়া স্ট্যাটাস দিয়ে একজন দেশবরেণ্য সম্মানিত ব্যাক্তিত্বকে অ;বমা;ননা;র এই চেষ্টা বা অ;পচে;ষ্টার প্রতিবাদ জানাচ্ছি আমাদের পরিবারের তরফ থেকে।’

তিনি আরও লিখেছেন, ‘গঠনমূলক কাজের মাধ্যমে আত্মপরিচয় অর্জন করতে শিখুন। কারো নাম ব্যবহার করে ভু;য়া ফেসবুক ফ্যানপেজ চালানো সাইবার ক্রাইমের আওতাভুক্ত। কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করছি এবং সবাইকে অবগত করছি যে এরকম কোন বক্তব্য আমার বাবা (আলমগীর) কোথাও দেননি।

ধর্ম নিরপেক্ষতা ও মনুষ্যত্বের জয় হোক।’ এর আগে গত বছরও নায়ক আলমগীরের নাম ব্যবহার করে ফেইসবুকে পোস্ট করা হয়েছিল। বিষয়টি নিয়ে বি;ব্র;ত কিং;বদন্তি এই নায়ক। এ ছাড়া ২০১৬ সালেও একটি ফেইসবুক অ্যাকাউন্ট থেকে একই পোস্ট করা হয়েছিল বলেও জানান আলমগীর।