রোনালদোর কোকের বোতল সরানোর ঘটনা তরতাজা থাকতেই এবার বিয়ারের বোতল সরিয়ে দিলেন পগবা….

রোনালদোর এক কাণ্ডে প্রায় চারশ কোটি ডলার খুইয়েছে বিশ্বের জনপ্রিয় পানীয় প্রস্তুতকারক কোম্পানি কোকাকোলা। তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় কোকাকোলা কোম্পানি জানিয়েছে,

‘প্রত্যেক মানুষেরই নিজ নিজ পানীয় বাছাই করার স্বাধীনতা রয়েছে। প্রত্যেকেরই আলাদা আলাদা স্বাদ ও পছন্দ রয়েছে।’

কোকাকোলার এই বার্তায় বিশ্বাসী হয়েই হয়তো এবার নিজের ‘অপছন্দের’ পানীয়র বোতল সামনে থেকে সরিয়ে দিলেন ফ্রান্সের তারকা মিডফিল্ডার পল পগবা। রোনালদোর কোকের বোতল সরানোর ঘটনা তরতাজা থাকতেই হেইনেকেন বিয়ার তথা মদের বোতল সরিয়ে দিলেন পগবা।

ঘটনা মঙ্গলবার রাতের। আত্মঘাতী গোলে তিনবারের ইউরো চ্যাম্পিয়ন জার্মানির বিপক্ষে ১-০ গোলের জয় পেয়েছে বর্তমান বিশ্ব চ্যাম্পিয়ন ফ্রান্স। সেই গোলটির কারিগর ছিলেন পগবা। এছাড়া সারা ম্যাচেই দুর্দান্ত খেলেছেন এ মিডফিল্ডার। যার ফলে জিতেছেন ম্যাচসেরার পুরস্কার।

ফলে স্বাভাবিকভাবেই সংবাদ সম্মেলনে আসতে হয়েছে পগবাকে। যেখানে তার সামনের টেবিলে রাখা ছিল দুইটি

কোকের বোতল, একটি হেইনেকেন বিয়ারের বোতল এবং একটি সাদা পানির বোতল। সাংবাদিকদের প্রশ্নোত্তর পর্ব শুরুর আগে সেখান থেকে শুধুমাত্র বিয়ারের বোতলটি সরিয়ে নিচে রেখে দেন পগবা।

তবে রোনালদো যেমন কোকাকোলার বোতল সরিয়ে সবাইকে পানি পান করার পরামর্শ দিয়েছিলেন, পগবা তেমন কিছু করেননি। নীরবে মদের বোতলটি সরিয়ে প্রশ্নোত্তর পর্বে মনোযোগ দেন তিনি।

রোনালদোর কাণ্ডে কোকাকোলার ক্ষতি ছিল ৩৪ হাজার কোটি টাকা, এবার পগবার ঘটনায় কত খোয়াবে হেইনেকেন সেটিই দেখার।

এদিকে চলতি ইউরো কাপের অন্যতম স্পন্সর হেইনেকেন। তারাই দিয়ে থাকে ম্যাচসেরার পুরস্কার। ম্যাচের সেরা

খেলোয়াড় হয়ে হেইনেকেনের দেয়া সেই পুরস্কার গ্রহণ করেছেন পগবা। কিন্তু সংবাদ সম্মেলন থেকে সরিয়ে দিয়েছেন তাদের বোতল। এ দুই ঘটনা মিলিয়ে পগবার দিকে দ্বিচারিতার প্রশ্নও তুলছেন কেউ কেউ