সৌদি আরবে আবারও সড়ক দু’র্ঘ’টনায় প্রবাসী বাংলাদেশীর করুন মৃত্যু।

ব্রাহ্মণবাড়িয়া জেলার নাসিরনগর উপজেলার পূর্বভাগ ইউনিয়নের ভূবন পুর্বপাড়া গ্রামের কৃতি সন্তান হাফেজ মোঃ সাইফুল ইসলাম(রেজাউল), পিতা মৃত-মাওলানা ইউনুস মিয়া,

সৌদি আরবের দাম্মাম থেকে আসার পথে নারিয়া মরুভূমির মাঝে গতকাল দুপুর ১২ টা ৩০ মিনিট গাড়ি এক্সিডেন্ট করে ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহি,,,, রাজিউন)।

একজন হাফেজে কোরআনের মৃত্যুতে দেশে তার গ্রামের বাড়ি সহ বন্ধু মহল ও তার কর্মস্থলে শোকের মাতম চলছে। মরহুমের আত্মার মাগফেরাত কামনা করছি এবং শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জানাচ্ছি

আরও পড়ুনঃ
সৌদি আরব গামী প্রবাসী কর্মীদের জন্য সৌদি এয়ারের বিশেষ সুবিধা

আজ বৃহস্পতিবার থেকে সৌদি এয়ারলাইন্স সৌদি আরবগামী বাংলাদেশি কর্মীদের জন্য বিশেষ সুবিধা চালু করেছে। সৌদি এয়ারলাইন্সের তালিকাভুক্ত তিনশ এর বেশি স্থানীয় ট্রাভেল এজেন্ট সৌদি এয়ারের আর্থিক ও সফটওয়্যার চ্যানেলের মাধ্যমে সৌদি আরবের হোটেল বুকিং করতে পারবে।

এছাড়া গত ২০ মে, ২০২১ তারিখ থেকে যেসব প্রবাসীরা হোটেল বুকিংয়ের কারণে সৌদি এয়ারলাইন্সের ফ্লাইট মিস করেছেন তাদের বিনা ফিতে পুনরায় টিকেট ইস্যু করতে সম্মত হয়েছে কর্তৃপক্ষ।

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, টিকেটের তারিখ পরিবর্তন তথা রিইস্যুর জন্য কারওয়ান বাজারস্থ সোনারগাঁও হোটেলের সৌদি এয়ারলাইন্স অফিসের পাশাপাশি ট্রাভেল এজেন্ট থেকেও করা যাবে।

এখন থেকে যারা সৌদি আরব থেকে সৌদি এয়ারলাইন্স আপ-ডাউন টিকেট ক্রয় করে দেশে আসবেন। তারা টিকেট রিকনফার্ম বা তারিখ পরিবর্তনের জন্য ঢাকা, সিলেট, চট্টগ্রামসহ অন্যান্য শহরে অবস্থিত তালিকাভুক্ত ট্রাভেল এজেন্ট থেকে করতে পারবেন।

এতে দেশের প্রত্যন্ত অঞ্চল থেকে ঢাকার কারওয়ান বাজারে সৌদি এয়ারলাইন্স অফিসে আসার প্রয়োজন কমে গেল। হোটেল বুকিংয়ের জন্য ট্রাভেল এজেন্টগুলো সর্বোচ্চ দুই হাজার এবং টিকিট রিইস্যুর জন্য সর্বোচ্চ পাঁচশত টাকা ফি নির্ধারণ করা হয়েছে।

সৌদি আরব প্রবাসী বাংলাদেশি কর্মীদের, দেশ থেকে সৌদি আরবে যাওয়ার জন্য প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনের সমস্যা দূরীভূত হলো।