কাতারে ভারত-বাংলাদেশ ম্যাচের ‘ময়নাতদন্ত’ চলছে

ভারতের বিপক্ষে ম্যাচের প্রায় পুরো সময় জুড়ে রক্ষণ সামলাতে ব্যস্ত থেকেছে বাংলাদেশ। কিন্তু শেষ পর্যন্ত সফল হতে পারেনি। ৭৯ মিনিটে তাদের সব প্রতিরোধ ভেঙে যায়। হারতে হয়েছে ২-০ গোলে।

বিশ্বকাপ ও এশিয়ান কাপ বাছাইয়ে নিজেদের সপ্তম ম্যাচে পঞ্চম হার দেখেছে জেমি ডের দল। হতাশাজনক হারের পর ‍এখন ম্যাচের ‘ময়নাতদন্ত’ করছেন জামাল ভূঁইয়ারা।

মঙ্গলবার কোনও অনুশীলনের সেশন ছিল না বাংলাদেশের। সবাই একরকম ছুটি কাটিয়েছেন। তবে সবারই মন খারাপ। ভারত ম্যাচ নিয়ে ভিডিও বার্তায় অধিনায়ক জামাল বলেছেন, ‘আমরা জিততে চেয়েছিলাম।

এটা আমাদের জন্য সম্মানজনক ম্যাচ ছিল। দক্ষিণ এশিয়ার এল ক্লাসিকো এটা। সবাই সেরাটা দিতে চেয়েছিল। তবে আমরা বল (দখলে) রাখতে পারিনি। সবাই আলোচনা করছি আজকে, কেন বল রাখতে (দখলে) পারিনি?’

সামনে নিজেদের উন্নতির সুযোগ দেখছেন ডেনমার্ক প্রবাসী এই মিডফিল্ডার, ‘আরও উন্নতি করতে হবে। মিস পাস বেশি করছি। প্রেসিংটাও আরও ভালো করতে হবে।

কেন শেষ ১২ মিনিট ভালো খেলতে পারিনি, তা নিয়ে আলোচনা করেছি। আফগানদের সঙ্গে ভালো খেলেছি, সুযোগও পেয়েছি। কিন্তু ভারতের বিপক্ষে ভালো হয়নি।’

ভারতের বিপক্ষে ২ গোল হজমকে ‘দুঃখজনক’ বলছেন ফিনল্যান্ড প্রবাসী ডিফেন্ডার কাজী তারিক রায়হান, ‘আমরা আগের দিনই ভারতের বিপক্ষে খেলেছি। ভারত শেষ ১০ মিনিটে নিজেদের পারফরম্যানস দেখিয়ে ম্যাচ জিতেছে।

২ গোল খাওয়াটা আমাদের জন্য দুর্ভাগ্যজনক। আমরা আমাদের মতো চেষ্টা করেছি। সামনে আমাদের ওমানের বিপক্ষে ম্যাচ। সেই ম্যাচে সেরাটা দিতে চাই।’