কুয়েতে করোনায় নতুন শনাক্ত ১৪০২ জন, সুস্থ হয়েছেন ১২৯৬ জন

গত ২৪ ঘণ্টায় কুয়েতে করোনায় নতুন শনাক্ত হয়েছে কুয়েতি ও প্রবাসীসহ ১,৪০২ জন, সুস্থ হয়েছে ১,২৯৬ জন এবং মৃত্যু হয়েছে ৪ জনের ।ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন ।

এ নিয়ে দেশটিতে মোট আক্রান্ত হয়েছে ২৫১,৬৭৫ জন।মোট মৃতের সংখ্য ১৪২৩ জন।মোট সুস্থ হয়েছেন ২৩৫,০৫৩ জন।
বুধবার রাত ১১ টায় নিয়মিত সংবাদ ব্রিফিংএ বিষয়টি নিশ্চিত করা হয় ।

গত ২৪ ঘন্টায় করোনা টেস্ট করা হয় ৮৮৮০ জন, মোট টেস্টের সংখ্যা ২১৮৭,১৫৯ জন । এছাড়া নিয়মিত চিকিৎসাধীন আছে ১৫,১৯৯ জন এবং আইসিইউতে আছেন ২৩৭ জন ।

আরও পড়ুনঃ
কুয়েতে এবার থেকে ১ বছর পর স্পন্সর বদল করা যাবে

সম্প্রতি কুয়েতে তিন বছরের পরিবর্তে ওয়ার্ক পারমিট প্রদানের এক বছর নির্ধারন করে একটি ডিক্রি জারি করেছেন কুয়েতের বাণিজ্য ও শিল্পমন্ত্রী ডঃ আবদুল্লাহ আল-সালমান।

জানা যায়, ক্ষুদ্র ও মাঝারি প্রতিষ্ঠানের মধ্যে জনশক্তি স্থানান্তর ও এসব প্রতিষ্ঠানে চলমান করোনা মহামারী সংকটের কারণে মন্ত্রী এই সিদ্ধান্ত দিয়েছে ।

ছোট এবং মাঝারি উদ্যোক্তা মালিকদের কাজের নিয়ন্ত্রণ সম্পর্কিত ৯/২০১৬ রেজোলিউশনের নীতিমালায় একই শর্তাদি ও নিয়ন্ত্রণগুলি স্থির করেছিল।

জানা গেছে, মন্ত্রী ডাঃ আল-সালমান সিওভিড -১৯ সংকট মোকাবিলার জন্য রাষ্ট্রের সতর্কতামূলক ব্যবস্থা এবং শ্রমবাজারে এর প্রভাব পর্যালোচনা করার পরে এই সিদ্ধান্ত নিয়েছিলেন।

জনশক্তির জন্য পাবলিক অথরিটির মহাপরিচালক আহমেদ আল-মুসা এই সিদ্ধান্তটি গ্রহণের জন্য জনগণের স্বার্থে ডঃ আল-সালমানের এই প্রস্তাবটি উপস্থাপনা করেছিলেন।

এই আইনে লাভবান হবে ১৮ (আহালি ভিসার জনবল), ১৮ নাম্বার (আকদ হুকুম) ভিসার প্রবাসীরা এই আইনে সুবিধা গ্রহণ করিতে পারিবে না ।