ফুটবল বিশ্বকাপ ঘিরে সমর্থকদের জন্য বিভিন্ন আয়োজন শুরু করেছে মধ্যপ্রচ্যের দেশগুলো। কারণ আরব দেশগুলোর পছন্দ খেলার তালিকায় প্রথমে রয়েছে ফুটবল। ব্রাজিল আর্জেন্টিনা সমর্থকের পাশাপাশি দেশগুলোতে রয়েছে অন্যদলের সমর্থকও।

ফুটবল বিশ্বকাপ ঘিরে সমর্থকদের জন্য নতুন আয়োজন শুরু করেছে কুয়েত। দেশটির ট্যুরিস্টিক এন্টারপ্রাইজ কোম্পানি দেশটির সালমিয়ার ব্লাজাত সমুদ্র সৈকতে বিশ্বকাপের খেলা দেখতে কন্টেইনার পার্ক নির্মাণ করেছে। যেটার নাম দেওয়া হয়েছে ‌‘কেডব্লিউটি ফ্যান বক্স’। কনটেইনার পার্কটিতে এবারের সকল খেলা সম্প্রচার করবে।

কন্টেইনার পার্কে বিভিন্ন বিনোদন ও ক্রীড়া কার্যক্রম, ক্যাফে এবং রেঁস্তোরার পাশাপাশি পাঁচটি স্ক্রিন রয়েছে। যেখানে বিশ্বকাপের প্রতিটি খেলা সম্প্রচার করা হচ্ছে। কেন্দ্রে অবস্থিত পঞ্চম প্রধান এবং বিশাল ১১x৬ মিটার স্ক্রিনসহ চারটি স্ক্রিন কনটেইনার পার্কের চারপাশে স্থাপন করা হয়েছে।

পার্কে যে রেঁস্তোরা এবং দোকানগুলি রয়েছে তারমধ্যে আল রিফাই, ফেসঅফ, ফ্রয়োইলি, ক্যাফে জয়, ক্যাফে কলেমাত, লুলুর চাঘর, মেমের কারিওলে, অনুপাত ক্যাফে, রিবআই স্টেকহাউস, সাকুরা, সারায়, শেক স্টারবাকস, টুটা সুশি, ইয়োসির চিকেন অন্যতম।

পার্কটি প্রতিদিন সকাল ১০ থেকে মধ্যরাত পর্যন্ত খোলা থাকবে। খেলা দেখা ছাড়াও বিনোদনের জন্য পার্কটিতে প্রতিদিন আড্ডা দিচ্ছেন স্থানীয় কুয়েতি ও বাংলাদেশিসহ অন্যান্য দেশের প্রবাসীরা। পার্কটিতে টিকিটের মূল্য ধরা হয়েছে জনপ্রতি ২.৫ কুয়েতি দিনার। তবে পাঁচ বছরের কম বয়সী শিশু ও গৃহকর্মীদের বিনামূল্যে পার্কে প্রবেশের সুবিধা রয়েছে।

খেলা দেখতে আসা সিলেট প্রবাসী মোহাম্মদ আকবর হোসেন বলেন, ‘সমুদ্র সৈকতের পাশে উন্মুক্ত প্রাকৃতিক পরিবেশে বড় পর্দায় হাজার হাজার দর্শক একসঙ্গে খেলা দেখার আনন্দ অন্যরকম। স্থানীয় কুয়েতি এবং অনেক প্রবাসী বাংলাদেশিরাসহ বিভিন্ন দেশের প্রবাসীরা এক সঙ্গে খেলা দেখছি। এ আয়োজন দেখে মনে হচ্ছে কাতারে নয় কুয়েতে বিশ্বকাপের আয়োজন করা হয়েছে।’