কাতারে সড়ক দু’র্ঘ’ট’না’য় প্রবাসীর ক’রু’ণ মৃ’ত্যু

উপসাগরীয় দেশ কাতারে ৯ আগস্ট রবিবার আলকুর এলাকায় এক ম’র্মা’ন্তি’ক সড়ক দু’র্ঘ’ট’না’য় হা’সপাতালের আ’ইসিইউতে চি’কিৎসাধীন অবস্থায় এক প্রবাসী বাংলাদেশীর ই’ন্তেকাল করেছেন হয়েছে। নি’হত প্রবাসীর নাম হোসাইন আহমেদ। তার বয়স ২৮ বছর। হোসাইন আহমেদ এর বাড়ি বাংলাদেশের মৌলভীবাজার জেলার কুলাউড়া পৌর শহরের জয়পাশা এলাকায়।

হোসাইন আহমেদ কাতারে একটি প্রাইভেট কোম্পানিতে কাজ করতেন। গত ৬ আগস্ট একটি পিকআপভ্যানে করে কাজে যাওয়ার সময় কাতারের আলকুর এলাকায় ঐ পিকআপ থেকে ছি’টকে তিনি সড়কে প’ড়ে যান। এর ফলে মাথায় প্র’চ’ণ্ড আ’ঘা’ত পান তিনি। বিষয়টি নি’শ্চিত করেছেন তাঁর শ্বশুর।

তিনি আরও জানান হোসাইন আহমেদ এর ম’রদেহ দেশে আনার ব্যাবস্থা নেওয়া হচ্ছে। তিনি আরো জানান আহমেদের ৩ বছর বয়সী একটি ছেলে আছে।

আরও পড়ুন… কাতারে সাগরতীরে অ’পরিচ্ছন্ন করায় ৬৪ জনকে জ’রিমানা

উপসাগরীয় দেশ কাতারে এই মৌসুমে কাতারের সাধারণ মানুষ ও প্রবাসীরা সাগরতীরে ছুটির দিন কা’টাতে পছন্দ করেন। তাই সবাই বন্ধুবান্ধব মিলে অথবা পরিবারের সদস্যদের নিয়ে ছুটে যান কাতারের বিভিন্ন বীচে। উপভোগ করেন প্রাকৃতিক দৃশ্য ও নির্মল বাতাস।

বর্তমান সময়ে অনেকে সাগরতীরে গিয়ে তার পরিবেশ ন’ষ্ট করছেন। ফলে এ বিষয়ে দিন দিন ক’ঠোর হচ্ছে কাতারের পৌরসভা এবং পরিবেশ মন্ত্রণালয় ক’র্তৃপক্ষ(বালাদিয়া)।

গত কয়েকদিনে কাতারের শিমাল বিচে তাই পরিচ্ছন্নতা এবং স’চেতনতা অ’ভিযান চা’লিয়েছে শিমাল বালাদিয়া।

শিমাল বিচে ঘুরতে গিয়ে যারা য’ত্রতত্র ম’য়লা আ’বর্জনা ফে’লছেন বা সরাসরি বালুতে কয়লা জ্বা’লিয়েছেন, তাদেরকে স’তর্ক করে দিয়েছে বালাদিয়া।

ঐ অ’ভিযানের সময় মোট ৬৪ জনকে পরিবেশ আ’ইন ল’ঙ্ঘনের দা’য়ে জ’রিমানা করা হয়। পাশাপাশি স’তর্ক করা হয় প্রায় ৫৪০ জনকে।