ফরিদপুর-খুলনা মহাসড়কের গঙ্গাবর্দী নামক স্থানে স;ড়ক দু;র্ঘট;নায় দুটি বাসের কমপক্ষে ২০ জন যাত্রী আ;হ;ত হয়েছেন। তাদের মধ্যে ৪ জনের অবস্থা আ;শঙ্কা;জ;নক। আহতদের নাম-পরিচয় তাৎক্ষণিক জানা সম্ভব হয়নি।

শুক্রবার (২৩ সেপ্টেম্বর) বেলা ১২টার দিকে এ দুর্ঘটনা ঘটে। এ সময় একটি বি;দ্যু;তের খুঁ;টি ক্রে;ন থেকে ছুটে চ;ল;ন্ত বাসের ভেতর ঢুকে যায়।

প্রত্যক্ষদর্শীরা জানান, ঢাকা থেকে ছেড়ে আসা তালুকদার পরিবহনের দ্রু;তগ;তির একটি বাস মেহেরপুর থেকে ছেড়ে আসা বি;পরীতমু;খি জেআর পরিবহনকে সা;ইড দিতে গিয়ে ধা;ক্কা দেয়। এতে জেআর পরিবহনটি রাস্তার পাশে গাছের সাথে ধা;ক্কা খায়।

অপরদিকে তালুকদার পরিবহনটি নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে বৈদ্যুতিক খুঁ;টি তোলার ক্রে;নকে ধা;ক্কা দিলে, বিশাল আকৃতির একটি বৈদ্যুতিক খুঁ;টি বাসটির সামনে দিয়ে ঢু;কে পেছন পর্যন্ত চলে যায়।

এ ঘটনায় বাসে থাকা অন্তত ১৫ যাত্রী আ;হত হন। অপর বাসটিরও ৫ যাত্রী আ;হত হন। তাদের মধ্যে ৪ জনের অবস্থা আ;শ;ঙ্কাজ;নক। আ;হতদের উদ্ধার করে ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

ফরিদপুরের করিমপুর হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কংকর কুমার বিশ্বাস বলেন, ঢাকা থেকে যশোরের বেনাপোলগামী তালুকদার নামের একটি পরিববহণের ভেতর ফরিদপুরের পূর্ব গঙ্গাবর্দী এলাকায় রাখা একটি বৈদ্যুতিক খুঁটি ঢু;কে যায়।

এ সময় দুই বাসের প্রায় ২০ জন যাত্রী আ;হ;ত হওয়ার খবর পাওয়া গেছে। আ;হ;তদে;র উ;দ্ধা;র করে জেলার বিভিন্ন হাসপাতালে ভ;র্তি করা হয়েছে। তবে এখন পর্যন্ত নি;হ;তে;র কোনও খবর পাওয়া যায়নি বলে জানান হাইওয়ে পুলিশের এ কর্মকর্তা।