এক সাফল্যে উজ্জীবিত পুরো দেশের ক্রীড়াঙ্গন। নেপালে অনুষ্ঠিত সাফ চ্যাম্পিয়নশিপের শিরোপা জেতা বাংলাদেশ জাতীয় নারী ফুটবল দলকে প্রশংসায় ভাসাচ্ছে গোটা দেশ। সাবিনাদের সাফল্যকে নতুন মাত্রা দিতে একের পর এক পুরস্কারের খবর আসছে।

আর এরই মাঝে আরো একটি সুসংবাদ পেতে যাচ্ছে নারী ফুটবলাররা। সাবিনাদের বেতন বাড়নোর আশ্বাস দিয়েছেন বাফুফে সভাপতি কাজী সালাউদ্দীন।

গতকাল বুধবার (২১ সেপ্টেম্বর)দুপুর ১টা ৪৫ মিনিটে বাংলাদেশ বিমানের বিজি ৩৭২ ফ্লাইটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে সাবিনা-সানজিদারা। আর দেশে ফিরেি বীরের সংবর্ধনা পেয়েছেন সাবিনা-কৃষ্ণারা।

আনন্দ-উৎসবের মাঝে বাফুফে প্রেসিডেন্টের সঙ্গে আনুষ্ঠানিক কোনো কথা বলতে পারননি তারা। তবে আজ খেলোয়াড়দের সঙ্গে আনুষ্ঠানিক কথা বলেছেন সালাউদ্দীন। বৈঠকে সাবিনাদের বেতন বাড়ানোর আশ্বাস দিয়েছেন তিনি।

সংবাদ সম্মেলনে এসব জানিয়েছেন সাবিনা। সাবিনা বলেন, ‘আজ আমরা সভাপতির সঙ্গ কথা বলেছি। তিনি আমাদের অভিনন্দন জানিয়েছেন। আমরা আমাদের চাওয়া পাওয়াগুলো জানিয়েছি। তিনি তা পূরন করার কথা দিয়েছেন। ’

সভাপতির কাছে বেতন বাড়ানোর কথা বলেছেন বলে জানিয়েছেন সাবিনা। তিনি বলেন, ‘আমরা আমাদের বেতন বাড়ানোর কথা বলেছি। তিনি (সালাহউদ্দীন) মেনে নিয়েছেন। শিগগিরই বেতন বাড়ানোর আশ্বাস দিয়েছেন। ’

বেতন বাড়ানোর পর তার অংক কেমন হতে পারে? এই প্রশ্নের জবাবে সাবিনা বলেন, ‘অংকটা কেমন হবে তা এখন বা যাচ্ছে না। তবে সম্মানজনক একটি আবস্থানে নেয়া হবে তা বলা হয়েছে। আপনারা জানেন বাংলাদেশে ক্রিকেট এবং ফুটবল ছাড়া অন্য কোনো নারী দলের খেলোয়াড়রা বেতন পান না। আমরা সেই দিক থেকে নিজেদের লাকি মনে করি।