আগামী মাসে অনুষ্ঠিত হবে টি-২০ ক্রিকেট বিশ্বকাপ। এর আগে জাতীয় দলে সুযোগ পাওয়া বেশ কয়েকজন ক্রিকেটার ওমরাহ পালন করেছেন। পবিত্র এই কাজ সম্পন্ন করে আজ দেশে ফিরছেন তিন ক্রিকেটার আফিফ হসেন ধ্রুব, মাহেদী হাসান ও নাঈম শেখ।

গত ১৫ সেপ্টেম্বর ওমরাহ পালনের উদ্দেশে দেশ ছেড়েছিলেন স্পিন বোলিং অলরাউন্ডার শেখ মাহেদী হাসান।

এরপর দেখা যায় পেসার তাসকিন আহমেদ, ওপেনার নাঈম শেখ এবং ব্যাটার আফিফ হোসেন ধ্রুবও পবিত্র ওমরাহ পালনের জন্য গিয়েছেন। তাদের সফর সঙ্গী হিসেবে দেখা যায় মাইন্ড ট্রেনার সাবিতকে।

গতকাল (বুধবার) দুপুরে ঢাকায় ফিরেছেন তাসকিন আহমেদ। তবে সঙ্গী ছিলেন না কেউই। একদিন পর আজ বৃহস্পতিবার বাকি ক্রিকেটাররা হজ পালন শেষে ফিরছেন।

‘সাবিত ইন্টারন্যাশনালের’ পেজ থেকে একটি পোস্ট শেয়ার করেছেন ট্রেনার সাবিত। শেয়ার করা ছবিতে তাদের প্লেনের মধ্যেই দেখা গিয়েছে। ধারণা করা হচ্ছে দেশের পথেই ফিরছেন তারা।

সাবিত তার পোস্টে লেখেন, ‘পৃথিবীতে মাত্র তিন ভাগ মানুষ জানে যে তারা জীবনে আসলেই কী করতে চায়। যারা ১০০% ক্লিয়ারলি নিজের স্বপ্ন কে জানে এবং সত্যিকার অর্থেই কাজ করতে থাকে, আল্লাহর রহমতে তারা একদিন সফল হয়।’

এদিকে আজ বিকেলের বিমান ধরে দুবাইতে যাচ্ছেন বাংলাদেশ দলের ক্রিকেটাররা। সেখানে দুটি ফ্রেন্ডলি টি-২০ ম্যাচ খেলবে টাইগাররা সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে। ম্যাচ দুটি অনুষ্ঠিত হবে ২৫ এবং ২৭ সেপ্টেম্বর।