টলিউডের প্রথম সারির অভিনেত্রী শ্রাবন্তী চ্যাটার্জি। নব্বই দশকে তার বড় পর্দায় অভিষেক হয়েছিল। তবে পূর্ণাঙ্গ নায়িকা হিসেবে তিনি আত্মপ্রকাশ করেন ২০০৩ সালে।

এরপর অনেক ব্যবসাসফল সিনেমায় দেখা গেছে তাকে। সৌন্দর্য আর অভিনয় গুণে নিজেকে জনপ্রিয়তার শীর্ষে পৌঁছাতে সক্ষম হন।

আজ ১৩ আগস্ট শ্রাবন্তীর জন্মদিন। ১৯৮৭ সালের এই দিনে কলকাতায় জন্মগ্রহণ করেছিলেন। বিশেষ দিনটিতে ভক্তরা অভিনেত্রীকে শুভেচ্ছা জানাচ্ছেন, ভালোবাসা প্রকাশ করছেন।

তবে একজনের শুভেচ্ছা একটু বিশেষ। কারণ তিনি শ্রাবন্তীর বিশেষ মানুষ, প্রেমিক। নাম তার অভিরূপ নাগ চৌধুরী। তিনটি সংসারে বিচ্ছেদের পর শ্রাবন্তী এখন অভিরূপের সঙ্গে প্রেমের সম্পর্কে আছেন।

প্রেমিকা শ্রাবন্তীর জন্মদিনে শুভেচ্ছা বার্তা দিয়েছেন অভিরূপ। অভিনেত্রীর একটি ছবি পোস্ট করে তিনি লেখেন, ‘শুভ জন্মদিন। আরও এগিয়ে যাও, ভবিষ্যৎ উজ্জ্বল হোক। তোমার বড় ভক্ত’।

প্রেমিকের এই পোস্টে সাড়া দিয়েছেন শ্রাবন্তীও। মন্তব্যে লিখেছেন, ‘ধন্যবাদ মিস্টার ভক্ত’। সঙ্গে জুড়ে দিয়েছেন লাল রঙের হার্ট ইমোজি।

তৃতীয় স্বামী রোশান সিংয়ের সঙ্গে ২০১৯ সালে ঘর বাঁধেন শ্রাবন্তী। এক বছর যেতে না যেতেই সংসারটি ছেড়ে আসেন অভিনেত্রী। এরপর গত বছর অভিরূপের সঙ্গে তার সম্পর্ক গড়ে ওঠে। ব্যক্তিগত ও পারিবারিক বিভিন্ন মুহূর্তে তাদেরকে একসঙ্গে দেখা গেছে।

যদিও সাম্প্রতিক এক সাক্ষাৎকারে অভিরূপকে কেবল বন্ধু হিসেবেই পরিচয় দিয়েছেন শ্রাবন্তী। বলেছেন, ‘মানুষ হিসেবে খুব ভালো, পরিবারের দিকে খুব নজর রাখে, যা আমার সবচেয়ে ভালো লাগে। আর বন্ধু হিসেবে ভীষণ ভালো। আমি মনের কথা বলতে পারি।’

শ্রাবন্তীকে সর্বশেষ দেখা গেছে ‘বিক্ষোভ’ নামের একটি সিনেমায়। যেটা মুক্তি পেয়েছে বাংলাদেশে। এছাড়া কলকাতায়ও কিছুদিন আগে তার একটি সিনেমা মুক্তি পায়। সেটার নাম ‘ভয় পেও না’।