বাংলাদেশ রেলওয়ের অব্যবস্থাপনার বিরু;দ্ধে আন্দোলনকারী ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মহিউদ্দিন রনি রাজশাহীর পর এবার সিলেট রেলস্টেশনে অবস্থান নিয়েছেন।

গতকাল শুক্রবার (৫ আগস্ট) রাতে তিনি সিলেট রেলস্টেশনে এসে পৌঁছান।সে সময় তিনি সচেতনতা সৃষ্টি করতে যাত্রীদের মাঝে লিফলেট বিতরণ করেন।

এসময় যাত্রীদের উদ্দেশ্যে মহিউদ্দিন রনি বলেন,‘সিলেটের মানুষ অনেক সচেতন। এখানে আসার পর আমরা তেমন কিছু পাইনি। এসে দেখলাম কোনো-কর্মকর্তা কর্মচারী শৃঙ্খলা ও দায়িত্বে অবহেলা করছেন না।

এ অঞ্চলের লোকজন সচেতন বলেই এটা সম্ভব হয়েছে। তবে রেল স্টেশনে অবস্থানকালে এক ব্যক্তিকে ব্ল্যাকে টিকিট বিক্রি করতে দেখেছি। পরে তাকে সংশ্লিষ্টদের কাছে হস্তান্তর করেছি। ’

তার এই প্রচার প্রচারণা দেশব্যাপী অব্যাহত থাকবে বলে ও জানান রনি। তিনি জানান, ‘যদি আপনাদের কেউ রেলখাতে ভোগান্তির শিকার হন, তাহলে ভোক্তা অধিকার অধিদপ্তরের অভিযোগ করতে পারেন। অভি;যো;গ করে ফলাফল না পেলে আমাকে ই-মেইল করতে পারেন।

আপনাদের হয়ে আমি কাজ করব। ’রনি বলেন, ‘দুর্নীতি ও অব্যবস্থাপনার বিরু;দ্ধে আমাদের সবাইকে সোচ্চার হতে হবে। বর্তমানে সব রেলস্টেশন শৃঙ্খলার মধ্যে রয়েছে। এটা ভালোই লেগেছে। আমরা রেল সেক্টরকে দুর্নীতি ও অব্যবস্থাপনামুক্ত দেখতে চাই