বি’তর্কি’ত ঘটনায় ম’ন্ত্রীত্ব হারিয়ে অনেকদিন ধরেই আলোচনার বাহিরে ডা. মুরাদ হাসান। যিনি জামালপুর-৪ আসনের সংসদ সদস্য। বর্তমানে নিজ এলাকাতেই অনেকটা নিভৃতে দিন পার করছেন আওয়ামী লীগের এই নেতা।

তবে সম্প্রতি একটি ঘটনায় ফের আলোচনায় এসেছেন তিনি। পবিত্র হজ পালনে সৌদি আরবে যেতে ইচ্ছুক তিন যুবককে বাইসাইকেল উপহার দিয়েছেন ডা. মুরাদ। বিষয়টি নিয়ে নিজের ভেরিফায়েড ফেসবুকে অ্যাকাউন্টে জানিয়েছেন এই সংসদ সদস্য নিজেই। শুক্রবার রাতে নিজ কার্যালয়ে ওই তিন যুবকের তোলা কয়েকটি ছবি আপলোড করেন মুরাদ।

ক্যাপশনে তিনি লিখেছেন, বাইসাইকেলযোগে সৌদি আরবে পবিত্র হজ পালনের নিয়্যত করেছেন তারুণ্যে ভরপুর এই ৩ জন যুবক। পবিত্র এই নিয়্যতকে পরিপূর্ণ করার লক্ষ্যে আমি সকল প্রকার সহযোগিতা করছি।

আল্লাহ রাব্বুল আলামিনের কাছে আপনাদের দোয়া করার অনুরোধ করছি যাতে আমার নির্বাচনী এলাকার এই ৩ যুবক সহিসালামতে সৌদি আরব সাইকেল যোগে পৌঁছাতে পারেন এবং পবিত্র হজ পালন করে দেশে ফিরে আসতে পারেন।ধর্মীয় কাজে এমন সহযোগিতায় ডা. মুরাদের প্রশংসা করছেন অনেকে।

এর আগে গেল ডিসেম্বরে ঢাকাই ছবির এক চিত্রনায়িকাকে অশালীন মন্তব্য করার জের ধরে তথ্য প্রতিমন্ত্রীর দায়িত্ব থেকে পদত্যাগ করতে হয় ডা. মুরাদ হাসানকে। বিষয়টি নিয়ে দেশজুড়ে তুমুল সমালোচনার মধ্যে কানাডার পথে পাড়ি জমান।

কিন্তু সেখানকার কর্তৃপক্ষ তাকে সেদেশে ঢুকতে দেয়নি। ফলে তিনি দেশে ফিরে আসতে বাধ্য হন। এরপর থেকে জামালপুরে নিজ বাড়িতেই অবস্থান করছেন আওয়ামী লীগের এই নেতা।