প্রায় ৮ বছর পর নতুন সিনেমা নিয়ে হাজির হয়েছেন প্রযোজক, চিত্রনায়ক এবং চিত্রনায়ক অনন্ত জলিল। বরাবরের মতো এবারও তার সঙ্গী বর্ষা। তাদের অভিনীত ‘দিন দ্য ডে’ সিনেমাটি সারাদেশের ১১৫টি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে।

কোরবানীর ঈদ উপলক্ষে আরও দুটি সিনেমা মুক্তি পেয়েছে। একটি রায়হান রাফি পরিচালিত ‘পরাণ’, অন্যটি অনন্য মামুনের ‘সাইকো’।

এবারের ঈদে তিনটি সিনেমা মুক্তির পর থেকেই আলোচনা-সমালোচনার মুখে পড়েছে। তবে সবচেয়ে বেশি আলোচনায় আছে ‘দিন দ্য ডে’। এরপরই ‘পরাণ’, তারপর ‘সাইকো’।

সিনেমাগুলো মুক্তির পর থেকেই প্রতিদিন বিভিন্ন প্রেক্ষাগৃহে ঘুরে বেড়াচ্ছেন প্রতিটি সিনেমার অভিনয়শিল্পীরা। নিজের সিনেমা মুক্তি না পেলেও স্বামী শরিফুল রাজের ‘পরাণ’ দেখতে প্রেক্ষাগৃহে গিয়েছিলেন ঢাকাই সিনেমার প্রতিবাদী নায়িকা পরীমণি।

এমনকি তাকে ইঙ্গিত করে কেউ কেউ খোঁচাও দিয়েছেন। যদিও সেসবে মাথা ঘামাননি পরী। তবে অনন্ত জলিলের ভেরিফায়েড পেজে শেয়ার করা একটি খবরের লিঙ্ক দেখে কষ্ট পেয়েছেন তিনি।

অনন্ত জলিলের সেই পোস্টটির স্ক্রিনশট নিজের ওয়ালে শেয়ার করে পরীমণি লিখেছেন, ‘লেইম! আপনার থেকে এ রকম ইমম্যাচিউর আচরণ আশা করা যায় না ভাইয়া! আমরা তো বড়দের কাছ থেকে শিখতে চাই। যাই হোক, আমি রাজকে নিয়ে ‘দিন দ্য ডে’ দেখব। শুভ কামনা বর্ষা আপু, অনন্ত জলিল ভাইয়া।’

এদিকে গত বুধবার (১৩ জুলাই) সন্ধ্যা ৭টায় মিরপুরের সনি (স্টার সিনেপ্লেক্স) সিনেমা হলে হাজির হন অনন্ত-বর্ষা।

এ সময় গণমাধ্যমের সঙ্গে আলাপকালে বর্ষা বলেন, ‘কী টাইপের নায়িকা আপনাদের পছন্দ? সেই নায়িকা পছন্দ- যারা পেটে সন্তান নিয়ে

কিংবা সন্তান প্রসব করে হাইডে (আড়ালে) থাকে? নাকি যারা হিরোইন, ফেনসিডিল, মদ, গাঁজা নিয়ে ধরা পড়ে পুলিশের হেফাজতে থাকে? যেসব নায়িকা বিয়ের শাড়িটাও স্পনসর নিয়ে পরে তাদের পছন্দ? তাদেরকে অনন্ত জলিলের সঙ্গে মানাবে? আমি সেই গ্রেডের নায়িকা না।

আমি আমার জায়গায় আছি।’ সোশ্যাল মিডিয়ায় নেটিজেনদের অনেকেই বলছেন, পুলিশের প্রসঙ্গ টেনে মূলত পরীকেই খোঁচা দিয়েছেন বর্ষা।