ম;ধ্যরাতে পুলিশের দ্বা;রস্থ হয়েছেন একসময়ের জনপ্রিয় চিত্রনায়িকা অঞ্জনা সুলতানা। বুধবার দিবাগত রাত আনুমানিক ৩টার দিকে তার বাসায় বহিরাগত একদল লোক প্রবেশের চেষ্টা করে। বুঝতে পেরে চি;ৎকা;র দিয়ে ওঠেন এই অভিনেত্রী।

তা;র চিৎ;কা;রে পালিয়ে যায় তারা। এরপরই তিনি ফোন করে সহযোগিতা চান উত্তর খান থানায়। এরপর সেই রাতেই তার বাসায় পুলিশ উপস্থিত হয়। বিষয়টি অভিনেত্রী নিজেই নিশ্চিত করেছেন।

ঘটনার বর্ণনা দিয়ে অঞ্জনা বলেন, ‘ভ;য়া;ন;ক অ;ভি;জ্ঞ;তার স;ম্মু;খীন হলাম। রাত তখন আনুমানিক দুইটা। আমি ড্রইং রুমে গেলাম হ;ঠাৎ আমার বাড়ির ছাদে মানুষের পায়ের আওয়াজ, ফিসফিস কথার শব্দ। ভ;য়ে গা শিউরে উঠলো। এতো রাতে ছাদে কে?

আমি সঙ্গে সঙ্গে আমার ছেলেকে ডাকি। আমাদের শব্দ পেয়ে ৩ তলার ছাদ বেয়ে ওরা নিচে নেমে যায়। আমি এক মুহূর্ত দেরি না করে উত্তরখান থানায় ফোন করি।সঙ্গে সঙ্গে এসআই মুশফিক ভাইসহ ৬-৭ জন পুলিশ ১০ মিনিটের মধ্য আমার বাড়িতে আসে।’

তিনি আরও বলেন, ‘বাড়ির সামনের সাইডের একটি অংশে আমার বাড়ির নির্মাণাধীন কাজের অনেক বালি রাখা ছিল। ৩ তলার ছাদ বেয়ে দুই তালার বারান্দার কার্নিশের অংশ থেকে নিচে বালিতে লাফ দিয়ে নেমেছিল তারা।

বালিতে ৩-৪ জনের পায়ের ছাপ দেখেছি।’ প্রশাসনকে কৃতজ্ঞতা জানিয়ে অভিনেত্রী বলেন, ‘চির কৃতজ্ঞতা আপনাদের প্রতি। সত্যিকার অর্থেই পুলিশ জনগণের বন্ধু এটা নিঃ;স;ন্দেহে আবারও প্রমাণিত হলো। আমার ড্রাইভার ছুটিতে। বাসায় একমাত্র আমি ও আমার ছেলে। দারোয়ানও আজ বৃষ্টির জন্য আসতে পারেনি। হয়তো কেউ এই সুযোগটাই খুঁজছিল ক্ষ;তি করার জন্য।’

অভিনয় ক্যারিয়ারে ৩৫০টির বেশি সিনেমায় অভিনয় করেছেন। জাতীয় চলচ্চিত্র পুরস্কাপ্রাপ্ত এই অভিনেত্রী রাজনীতিতেও বেশ সক্রিয়।