চলছে আইপিএল, এবার গুজরাট টাইটান্সের বিপক্ষে ইনিংসের শেষ ওভারে চার উইকেট নিয়ে আলোড়ন সৃষ্টি করে দিয়েছেন কলকাতা নাইট রাইডার্সের ক্যারিবিয়ান অল-রাউন্ডার আন্দ্রে রাসেল। মাত্র এক ওভার বল করে ৫ রান দিয়ে ৪ উইকেট নিলেনআন্দ্রে রাসেল। রাসেল রহস্য ভেদ করতে পারলেন না গুজরাতের ব্যাটাররা।

গুজরাত টাইটান্সের বিরুদ্ধে এক ওভার বল করার সুযোগ পেলেন রাসেল। তাও গুজরাত ইনিংসের এক দম শেষ ওভারে তাঁর হাতে বল দিলেন কলকাতা নাইট রাইডার্সের অধিনায়ক শ্রেয়স আয়ার। তাতেই ভেল্কি দেখালেন রাসেল।

এ দিন বল হাতে রাসেল যেন হ্যামলিনের বাঁশিওয়ালা। পর পর চার জন ব্যাটার তাঁর বলেই আত্মসমর্পণ করলেন। রাহুল তেওয়াটিয়া (১৭), অভিনব মনোহর (০), লকি ফার্গুসন (১) এবং যশ দয়ালকে (০) সাজঘরের পথ দেখাল রাসেলের বল।

তিনটি ক্যাচই গেল রিঙ্কু সিংহর হাতে। অর্থাৎ, প্রায় একই জায়গায় ক্যাচ তুলে আউট হলেন প্রথম তিন ব্যাটার। শেষে যশ দয়াল পথ বদলে ক্যাচ তুলে দিলেন রাসেলের হাতেই।

১৯ ওভারের শেষে হার্দিক পান্ডের রান ছিল ৫ উইকেটে ১৫১। উইকেটে ছিলেন তেওয়াটিয়া এবং মনোহর। হাতে উইকেট থাকায় আরও ১২ থেকে ১৫ রান যোগ হতেই পারত। কিন্তু গুজরাতের সেই আশায় জল ঢেলে দিলেন রাসেল।

হ্যাটট্রিক হল না। কিন্তু মাত্র ৫ রান দিলেন। আউট করলেন ৪ ব্যাটারকে। এ বারের আইপিএলে দ্বিতীয় সেরা বোলিং করলেন ক্যারিবিয়ান অলরাউন্ডার। এক ম্যাচে ৫ উইকেট নিয়ে তাঁর আগে রয়েছেন শুধু যুজবেন্দ্র চহাল।