বিশ্বের সবচেয়ে জনপ্রিয় খেলার মধ্যে একটি হলো ক্রিকেট। আর পাকিস্তান ক্রিকেটের ইতিহাসে দু’জন সবথেকে গুরুত্বপূর্ণ ক্রিকেটার শহিদ আফ্রিদি আর শাহিন শাহ আফ্রিদি। একজন দলের সাবেক কিংবদন্তি অলরাউন্ডার অন্যজন বর্তমান তারকা পেসার। নামের মধ্যে তাদের বেশ মিল।

আর নামের মিল থেকে পারিবারিকভাবেও তাদের মিল হতে যাচ্ছে তাদের।দুই আফ্রিদির পরিবার যে আত্মীয়তার সূত্রে বাধতে চলেছে তা বেশ আগেই জনসমক্ষে এসেছিল। স্বয়ং শাহিদ আফ্রিদি জানিয়েছিলেন তার বড় মেয়ের সাথে বিয়ে করবেন শাহিন আফ্রিদি। এবার হবু শ্বশুরের সঙ্গে একসঙ্গে ইফতারও করেছেন শাহিন।

বুধবার (১৩ এপ্রিল) শহীদ আফ্রিদির সঙ্গে ইফতার করে ইন্সটাগ্রামে একটি ছবি পোষ্ট করেছেন শাহিন। যেখানে দেখা যায়, ইফতার-সামগ্রী সামনে রেখে মোনাজাতে মশগুল তারা। ছবির ক্যাপশনে শাহিন লেখেন,

‘লালার (পশতু ভাষায় লালা অর্থ বন্ধু বা ভাই) সঙ্গে ইফতার।’ ২০ বছরের আকসার সাথে এখনই যদিও শাহিনের বিয়ে হবে না। পড়াশুনা শেষ করে তবেই বিয়ে করবেন আফ্রিদি-কন্যা। তবে শাহিনও ব্যস্ত পাকিস্তানের হয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলায়। দেশকে বিশ্বকাপ দেয়াই তার এখন লক্ষ্য।

উল্লেক্ষ্য, ২০১৮ সালের টি-টোয়েন্টি খেলার মাধ্যমে আন্তর্জাতিক ক্রিকেটে নাম লেখান ২১ বছর বয়সী শাহিন আফ্রিদি। একই বছরের ডিসেম্বরে টেস্ট ক্রিকেটেও অভিষেক হয় তার। এখন পর্যন্ত আন্তর্জাতিক অঙ্গনে ৯৪ ম্যাচে ২০১ উইকেট শিকার করেছেন তিনি।