ক্যা’ন্সা’রে আ’ক্রা’ন্ত হয়ে না ফেরার দেশে চলে গেলেন সাকিব আল হাসানের শাশুড়ি ও উম্মে আহমদ শিশিরের মা। দীর্ঘদিন চিকিৎসাধীন থাকার পর শুক্রবার রাতে তিনি মা’রা যান। আজ শনিবার বিকেলে নরসিংদীর গ্রামের বাড়িতে সাকিবের শাশুড়ির জানাজা অনুষ্ঠিত হবে।

তবে দেশের বাহিরে থাকায় জানাজায় অংশ নিতে পারছেন না সাকিব। গত ১ এপ্রিল বড় মেয়ে আলাইনার স্কুল খোলায় তাকে নিয়ে যুক্তরাষ্ট্রে যান সাকিব। তবে এখনই দেশে ফিরতে পারছেন না সাকিব ও আলাইনা। তাই তাদের ছাড়াই দাফন করা হচ্ছে।

সাকিবের শাশুড়ি দীর্ঘদিন ধরে ক্যা’ন্সা’রে আ’ক্রা’ন্ত ছিলেন। তাকে সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসা দেওয়া হচ্ছিল। সেখানেই তিনি শুক্রবার রাতে মারা যান। সাকিবের বাবা মাশরুর রেজা জানিয়েছেন, শনিবার (৯ এপ্রিল) জোহরের নামাজের পর তার জানাজা অনুষ্ঠিত হবে। এরপর নরসিংদীতেই দাফন করা হবে তাকে।

এর আগে দক্ষিণ আফ্রিকা সফরে থাকা অবস্থায় সাকিব আল হাসানের মা, ছেলে, মেজো মেয়ে অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হন। সে সময় অসুস্থ ছিল তার বড় মেয়ে আলাইনা হাসান অব্রিও। সে কারণে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে সিরিজ খেলে ২৪ মার্চ দেশে ফিরে আসেন সাকিব।

দ্বিতীয় টেস্টে দলের সঙ্গে যোগ দেওয়ার কথা থাকলেও শেষ পর্যন্ত যাননি পারিবারিক কারণে। সন্তানদের নিয়ে তিনি ১ এপ্রিল যুক্তরাষ্ট্রে গিয়েছেন। তার স্ত্রী উম্মে আহমদ শিশির ছিলেন মায়ের সেবায়।