বাংলাদেশের এয়ারপোর্টে যাত্রীদের উ’পর নতুন ফী আ’রোপ

হযরত শাহজালাল বিমানবন্দরসহ দেশের সকল বিমানবন্দরের যাত্রীদের উপর নতুন ফী আ’রোপ ক’রা হয়েছে। গত বুধবার ২২ জুলাই বে’সামরিক বি’মান চ’লাচল ক’র্তৃপক্ষ (বেবিচক) এ সং’ক্রান্ত একটি আ’দেশ জা’রি ক’রেছে।

বেবিচক এর ঐ আ’দেশে বলা হয়েছে, বেসামরিক বিমান চ’লাচলের ক্ষেত্রে বিমানবন্দরগুলোর যা’ত্রী নি’রাপত্তা, সে’বার মান বৃ’দ্ধি ও বিমানবন্দরসমূহের অব’কাঠামোগত উন্নয়নে বহি’গামী সকল যাত্রীদেরকে এ ফি দিতে হবে।

আগামী ১ আগষ্ট থেকে বাংলাদেশে বিমানবন্দর ব্যবহার করে দেশে ভেতরে বা বিদেশ গেলে যাত্রীদের এ ফি দিতে হবে। বাংলাদেশের বেসামরিক বিমান চলাচল ক’র্তৃপক্ষের প’রিচালক (অর্থ) মোহাম্মদ মোয়াজ্জেম হোসেনের দেয়া আ’দেশ ইতমধ্যে দেশি ও বিদেশি এয়ারলাইন্সগুলোকে পাঠনো হয়েছে।

ঐ আ’দেশে আরও বলা হয়েছে, দেশের অ’ভ্যন্তরে যাত্রীদের প্র’তিবার ভ্রমণে এয়ারপোর্ট উ’ন্নয়ন ফি দিতে হবে ১০০ টাকা এবং যাত্রী নি’রাপত্তা ফি দিতে হবে ৭০ টাকা। সার্কভুক্ত দেশ ভ্রমণের ক্ষেত্রে বিমানবন্দর উন্নয়ন ফি দিতে হবে ৫ ডলার এবং যাত্রী নি’রাপত্তা ফি দিতে হবে ৬ ডলার।

সার্কভুক্ত দেশ ছাড়া অন্য দেশের ক্ষেত্রে বিমানবন্দর উ’ন্নয়ন ফি দিতে হবে ১০ ডলার এবং এবং যা’ত্রী নি’রাপত্তা ফি দিতে হবে ১০ ডলার।