ঢাকার সিনেমার এ প্রজন্মের চিত্রনায়ক বাপ্পি চৌধুরী। ‘ভালোবাসার রঙ’ সিনেমা দিয়ে তার চলচ্চিত্রে অভিষেক হয়। এরপর উপহার দিয়েছেন বেশ কিছু দর্শকপ্রিয় সিনেমা।

অন্যদিকে, মডেল-অভিনেত্রী জাহারা মিতু। ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’ প্রতিযোগিতার মাধ্যমে আলোচনায় আসেন তিনি। চলচ্চিত্রে নাম লেখান শাকিব খানের বিপরীতে ‘আগুন’ সিনেমা দিয়ে।

এরপর ওপার বাংলার জনপ্রিয় নায়ক দেবের বিপরীতে অভিনয় করছেন ‘কমান্ডো’ সিনেমায়। দুটি সিনেমাই নির্মাণাধীন রয়েছে।

বড় পর্দায় অভিষেক না হলেও কিছুদিন আগে যুক্ত হয়েছেন ক্যারিয়ারের চতুর্থ সিনেমায়। নাম ‘জয় বাংলা’। সিনেমাটি পরিচালনা করছেন অভিনেতা কাজী হায়াৎ। সরকারি অনুদানপ্রাপ্ত এই সিনেমাটি লেখক, শিক্ষক মুনতাসির মামুনের ‘জয় বাংলা’ উপন্যাস অবলম্বনে নির্মিত হচ্ছে।

জানা গেছে, ২৫ সেপ্টেম্বর থেকে বিএফডিসিতে শুরু হয়েছে সিনেমাটির চিত্রায়ন। প্রথম দিনে বাপ্পি-মিতু শুটিংয়ে অংশ নিয়েছেন। সপ্তাহ খানেক চলবে প্রথম লটের শুটিং।

এরপর ঢাকা বিশ্ববিদ্যালয় ও পূবাইলে সিনেমাটির শুটিং হবে। ‘টুঙ্গিপাড়া’ চলচ্চিত্রের ব্যানারে সিনেমাটি প্রযোজনা করছেন মিটু শিকদার।

সিনেমাটি নিয়ে উচ্ছ্বসিত বাপ্পি চৌধুরী। তিনি বলেন, মুনতাসির মামুন স্যারের গল্প নিয়ে নতুন কিছু বলার নেই। তাছাড়া এটি পরিচালনা করছেন গুণী অভিনেতা ও নির্মাতা কাজী হায়াৎ স্যার। সব কিছু মিলিয়ে প্রত্যাশাটা একটু বেশিই। তাদের সঙ্গে যুক্ত হতে পেরে নিজেকে সৌভাগ্যবান মনে করছি। আশা করছি, দর্শক ভালো একটি সিনেমা পেতে যাচ্ছে।

জাহারা মিতু বলেন, ১৯৬৯ সালের গণঅভ্যুত্থান থেকে শুরু করে ১৯৭১ সালের বিজয় নিয়ে সিনেমার গল্প।

ওই সময়ে রাজনীতিতে তরুণ প্রজন্মের ভূমিকা এবং বিভিন্ন দিক পর্দায় তুলে ধরা হচ্ছে। আমি কলেজ ছাত্রীর চরিত্রে অভিনয় করছি। আর বাপ্পি বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীর চরিত্রে। পর্দায় দেশপ্রেম ফুটে উঠবে।

এদিকে, কিছু দিন আগে থ্রিলার ও অ্যাকশনধর্মী গল্পের অপূর্ব রানার ‘যন্ত্রণা’ সিনেমায় অভিনয়ের জন্য চুক্তিবদ্ধ হন বাপ্পি-মিতু। শিগগিরই সিনেমাটির চিত্রায়ন শুরু হবে।