ভারতীয় সেই পাইলট পাকিস্তানের ব্যবহারে মুগ্ধ

আন্তর্জাতিক ক্ষেত্রে পাকিস্তানের ভা;বমূ;র্তি দিন দিন আরও উ;জ্জ;ল হচ্ছে। সম্প্রতি ইমরান খান সরকারের একাধিক আ;ন্তরি;ক ও গু;রুত্ব;পূ;র্ণ প;দক্ষে;পের কারণে বিশ্বে প্র;শংসি;ত হয়েছে পাকিস্তান। ভারতের সঙ্গে যৌ;থ ভাবে সী;মা;ন্তে সং;ঘ;র্ষ বি;রতি সং;ক্রা;ন্ত বি;বৃ;তি দেয়া ছিল যার প্রথম ধাপ।

রোববার তারই পরবর্তী প;দক্ষে;প হিসাবে, ভারতীয় উইং কমান্ডার অভিন;ন্দ;ন বর্তমানের একটি ভি;ডিও প্র;কাশ করেছে পাকিস্তানের সামরিক বাহিনীর মিডিয়া বিভাগ।

সেখানে অ;ভিনন্দ;ন;কে পাক সেনার প্র;শং;সা করতে দেখা যায়। ঠিক দু’বছর আগে আজকের দিনেই কাশ্মীর সী;মা;ন্তে পাকিস্তানের এফ-১৬ বিমানকে ধ্বং;স ও পরবর্তী সময়ে পাক সেনার হাতে ধরা পড়েন অভি;ন;ন্দ;ন।

পাকিস্তানি সংবাদ চ্যা;নেলগু;লিতে ভি;ডিওটি প্রদর্শন করা হয়েছে এবং পাক সোশ্যাল মিডিয়াতেও এই ২ মিনিটের ভি;ডিও ক্লি;প ভা;ইরা;ল হয়েছে। সেই ভি;ডিও ক্লি;পে দেখা যাচ্ছে, উ;ইং কমা;ন্ডা;র অ;ভিন;ন্দন বর্তমান বলছেন, পাক সেনাবাহিনীকে তার অ;ত্য;ন্ত পে;শাদা;র, বলে মনে হয়েছে।

পাকিস্তান সেনাবাহিনীর ব্য;বহারে; তিনি অ;ভিভূ;ত বলেও ম;ন্তব্য করতে শোনা গিয়েছে অ;ভিন;ন্দন;কে। এই ভিডিওটি প্রকাশ করে পাকিস্তান প্রমাণ করেছে যে, তাদের সেনাবাহিনী একটি দা;য়ি;ত্ব;শী;ল বাহিনী। ভারতীয় পাইলটকে দেশে ফিরিয়ে দিয়ে তারা সেই দা;য়ি;ত্বশী;ল আ;চরণে;রই পরিচয় দিয়েছে।