আরব আমিরাতের দুবাইতে বিদেশিদের জন্য বিশেষ ভিসা,রেসিডেন্সির অনুমতি প্রদানের চুক্তি স্বাক্ষর

আজ ১৩ জানুয়ারি বুধবার সংযুক্ত আরব আমিরাতের বাণিজ্যিক রাজধানী দুবাইয়ে স্বাক্ষরিত একটি চুক্তি বিভিন্ন বিনিয়োগকারী প্রোগ্রাম এবং বিশেষ ভিসার জন্য রেসিডেন্সি পারমিট প্রদানের প্রক্রিয়াগুলির সুবিধার্থে ডিজাইন করা অনলাইন পরিষেবা এবং প্ল্যাটফর্মকে প্রচার করে।

এর মধ্যে রয়েছে ‘বিশিষ্ট অতিথি এবং ভার্চুয়াল ওয়ার্কিং’ প্রোগ্রাম, বিনিয়োগকারীদের জন্য ‘গোল্ডেন ভিসা’ এবং অবসর গ্রহণ ভিসা প্রদানের চুক্তি করেছে ।

“কৌশলগত অংশীদারিত্ব” চুক্তিটি রেসিডেন্সি অফ রেসিডেন্সি অ্যান্ড ফরেনার্স অ্যাফেয়ার্স – দুবাই (জিডিআরএফএ – দুবাই) এবং পর্যটন ও বাণিজ্য বিপণন বিভাগের (দুবাই ট্যুরিজম) মধ্যে স্বাক্ষরিত হয়েছিল।

চুক্তিটি কী অন্তরভুক্ত করে : অংশীদারিত্ব চুক্তি বিনিয়োগকারী, উদ্যোক্তা এবং অবসরপ্রাপ্তদের জন্য রেসিডেন্সি পারমিট প্রদানের ক্ষেত্রে সহায়তা করবে। এটি অ্যাপ্লিকেশন মূল্যায়নের পদ্ধতিগুলির মতো প্রক্রিয়াও কভার করে। এটি আবেদনকারীদের ডেটাতে অনলাইন অ্যাক্সেসের পাশাপাশি এই বিশেষ রেসিডেন্সির অনুমতিগুলির জন্য লোকদের আবেদন করার অনুমতি সুবিধা দেয় ।

দুটি সত্তা এই অনলাইন প্ল্যাটফর্ম এবং পরিষেবাগুলিতে প্রযুক্তিগত সহায়তা প্রদানে সহযোগিতা করবে।তারা চুক্তির আওতাভুক্ত প্রোগ্রামগুলি বাজার জাত করার জন্য নিবিড়ভাবে কাজ করবে এবং রেসিডেন্সি পারমিট এবং ভিসা দেওয়ার জন্য প্রয়োজনীয় তথ্য এবং পরিষেবা সরবরাহ করবে। তারা বিপণন প্রোগ্রামগুলি সহ যৌথ কার্যক্রম বাস্তবায়ন করবে এবং দক্ষতা এবং সর্বোত্তম অনুশীলনগুলি শেয়ার করবে।

ক্রুজ শিপ এবং ইয়টগুলিও চুক্তির আওতায় আসে। এটি ক্রু এবং যাত্রীদের জন্য প্রবেশ এবং প্রস্থান পদ্ধতি সহজতর করে।
“জিডিআরএফএ দুবাই ট্যুরিজম ক্রুজ শিপ এবং ইয়ট মালিকদের চাহিদা আরও ভালভাবে বোঝার জন্য অতিরিক্ত আলোচনা করবে,” দুবাই ট্যুরিজম প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।

চুক্তিটি যৌথভাবে সংগঠিত বার্ষিক কর্মসূচির আওতায় কর্মীদের প্রশিক্ষণেরও অনুমতি দেয়। প্রতিবছর, দুবাই ট্যুরিজম দু’জন জিডিআরএফএ কর্মীকে বিনামূল্যে দুবাই কলেজ অফ ট্যুরিজম অফার করে একটি ডিপ্লোমা প্রোগ্রামে যোগ দেওয়ার সুযোগ দেবে।

দুবাই ইমেজ বর্ধন : জিডিআরএফ এ – দুবাইয়ের মহাপরিচালক মেজর-জেনারেল মোহাম্মদ আহমেদ আল মারি বলেছেন: “এই চুক্তি জিডিআরএফএ – দুবাই ও দুবাই পর্যটন মধ্যে বিদ্যমান কৌশলগত সম্পর্ককে আরও উন্নত করে এবং আমাদের পর্যটনকে বিশ্বকাপের পর্যটন ও বৈশ্বিক হিসাবে দুবাইয়ের ভাবমূর্তি বাড়ানোর বিনিয়োগের গন্তব্য করে তোলা ।”এটি লক্ষণীয় যে চ্যালেঞ্জিং সময়ে দুবাই বিশ্বব্যাপী খ্যাতি রক্ষা করতে এবং মহামা; রীর প্রভাবকে কার্যকরভাবে মোকাবেলায় দৃঢ়তা ও আত্মবিশ্বাসের সাথে কাযক্রম চালাতে সক্ষম হয়েছি।”

দুবাই ট্যুরিজমের মহাপরিচালক হেলাল সা ইদ আলমাররি বলেছেন: “একটি আধুনিক জীবনযাত্রা, বিশ্বমানের অবকাঠামো এবং স্বাস্থ্যসেবা ব্যবস্থা এবং পর্যটন অভিজ্ঞতার বৈচিত্র্যের সাথে দুবাই উদ্যোক্তা, বিনিয়োগকারী এবং পেশাদারদের জন্য নিখুঁতভাবে আবাসনের বিকল্প সরবরাহ করে।

“জিডিআরএফএর সাথে আমাদের অংশীদারিত্ব দুবাইয়ের অবসর গ্রহণ” এবং দুবাইয়ের জীবনযাত্রা এবং পর্যটন গন্তব্য হিসাবে শীর্ষস্থানীয় কেন্দ্র হিসাবে দুবাইয়ের মর্যাদাকে আরও শক্তিশালী করার লক্ষ্যে ‘দুবাইয়ের অবসর গ্রহণ’ এবং ‘ভার্চুয়াল ওয়ার্কিং’ কর্মসূচী সহ উদ্যোগগুলি আরও উন্নত করতে সহায়তা করবে দূরবর্তী কাজ, উদ্যোক্তা এবং বিনিয়োগ।