ক্ষমা চেয়েছে ফ্লাই দুবাই, অর্থ ফেরত পেলেন ১০৪ আমিরাত প্রবাসী বাংলাদেশি

উপসাগরীয় দেশ সংযুক্ত আরব আমিরাতের ই;মিগ্রেশন নিয়ম-নীতি অনুসরণ না করে ১২৫ প্রবাসীকে বাংলাদেশ থেকে দুবাই নিয়ে যায় আমিরাতভিত্তিক বিমান সংস্থা ফ্লাই দুবাই। পরবর্তীতে ১০৪ জন যাত্রীকে প্রবেশ করতে না দিয়ে বাংলাদেশে ফেরত পাঠায় দুবাই এয়ারপোর্ট। এ ঘটনায় যাত্রীদের কাছে ক্ষমা চাইলো বিমান সংস্থাটি। একইসাথে যাত্রীদের টিকিটের ক্রয়মূল্য ও অন্যান্য খরচবাবদ আরও ৩৫০০ টাকা করে প্রদান করেছে তারা।

১৯ অক্টোবর সোমবার দুপুরে রাজধানীর হযরত শাহজালাল ইন্টারন্যাশনাল এয়ারপোর্টে এক অনুষ্ঠানের মাধ্যমে টাকা ফেরত দেয় বিমান সংস্থাটি।।

জানা গেছে, রবিবার (১৮ অক্টোবর) রাতে প্রত্যেককে যাত্রীকে ক্ষ;তিপূরণ বাবদ টিকিটের ক্রয়মূল্য এবং অন্যান্য খরচবাবদ আরও ৩৫০০ টাকা করে প্রদানের নির্দেশ দেয় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের মে;জিস্ট্রেট কো;র্ট।

সোমবার বে;সা;ম;রি;ক বিমান চলাচল কর্তৃপক্ষের চেয়ারম্যান এয়ার ভাইস মা;র্শা;ল মফিদুর রহমানের উপস্থিতে টাকা ফেরত দেয় ফ্লাই দুবাই। এসময় মফিদুর রহমান বলেন, ‘আমাদের সব আয়োজন যাত্রীদের জন্য। যাত্রীদের জন্য প্রতিনিয়ত আমারা সেবা বৃদ্ধির কাজ করে যাচ্ছি।’

জানা গেছে, ৯ অক্টোবর ফ্লাই দুবাই এর দু’টি ফ্লাইট যোগে ঢাকা থেকে যাত্রা করা ৫১ জন এবং চট্টগ্রাম থেকে যাত্রা করা ৫৩ জন। ১১ অক্টোবর দুবাই বিমানবন্দর থেকে তাদের বাংলাদেশে ফেরত পাঠানো হয়। ওই যাত্রীরা দুবাই থেকে সড়কপথে আল আইন ও আবুধাবি যেতে ইচ্ছুক ছিলেন। ঢাকায় ফেরত আসা যাত্রীদের অভিযোগের ভিত্তিতে বিমানবন্দরের ম্যা;জিস্ট্রেট কো;র্টের অনুসন্ধানে ধ;রা পড়ে তাদের ফেরত আসার জন্য ফ্লাই দুবাইয়ের গা;ফিলতি দা;য়ী।

সংযুক্ত আরব আমিরাতের ই;মিগ্রেশন প;লিসি তারা অনুসরণ করে থাকলে এ যাত্রীদের দুবাই গামী ফ্লাইটে বোর্ডিং করা যেতো না। ভো;গান্তির শি;কার যাত্রীদের উপস্থিতিতে শুনানির পর ফ্লাই দুবাই কর্তৃপক্ষকে ফেরত আসা মোট ১০৪ জন যাত্রীর প্রত্যেককে ১৮ অক্টোবরের মধ্যে ক্ষ;তিপূরণ বাবদ টিকিটের ক্রয়মূল্য এবং অন্যান্য খরচবাবদ আরও ৩৫০০ টাকা করে প্রদানের নি;র্দেশ দেওয়া হয়। এয়ারলাইন্সটি এ আ;দেশ অনুসরণের লিখিত অ;ঙ্গীকার করে।

অনুষ্ঠানে যাত্রীদের হাতে টিকিটের টাকা নগদ হ;স্তান্তর করা হয়। হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের পরিচালক গ্রুপ ক্যা;প্টেন এএইচএম তৌহিদ-উল আহসান বলেন, ‘প্রবাসীরা আমাদের দেশে রেমিটেন্স পাঠিয়ে দেশের অর্থনিতি স;চল রাখছেন। তাদের যাতায়াত নি;র্বিঘ্নে রাখতে বিমানবন্দরে সব সুবিধা নিশ্চিত করা হচ্ছে।’

অনুষ্ঠানে উপস্থিত যাত্রীদের কাছে ক্ষ;মা চান ফ্লাই দুবাইয়ের অ্যাসিস্ট্যান্ট সেলস ম্যানেজার সিরাজুল ইসলাম মুকুল।