মালয়েশিয়ায় বি’দ্যুৎস্পৃ’ষ্ট হয়ে এক বাংলাদেশির মৃ’ত্যু!

বর্তমানে দেশ ছেড়ে অনেকেই ছুটে চলেন দেশের বাইরে জীবিকা নির্বাহের কারনে। তবে অনেক হতভাগাই আছেন যারা কিনা নিজের প্রা’নটাও ফিরিয়ে আনতে পারেন না দেশে।

মালয়েশিয়ায় একটি ক’ন্সট্রা’কশন প্র’জে’ক্টে ক’র্তব্যর’ত অ’বস্থায় বি’দ্যুৎস্পৃ’ষ্ট হয়ে কাওসার মিয়া (২৬) নামে এক প্রবাসী বাংলাদেশি নি’হত হয়েছেন। স্থানীয় সময় শনিবার ( ১৭ অক্টোবর ) সন্ধ্যায় ক্লাং এর কাপ্পারে , বি’স্তা’রি সড়কের প্রজেক্টে এ দু’র্ঘট’না ঘটে।

তার গ্রামের বাড়ি নরসিংদীর রায়পুরা থানার বাঁশগাড়ি। ফটিক মিয়া ও আমেনা বেগম দম্পতির বড় ছেলে কাওসার বছর দেড়েক আগে পরিবারের স্ব’চ্ছলতা আনতে মালয়েশিয়ায় পাড়ি জমান।

নি’হত কাওসার মিয়ার নিকট আত্মীয় জানান, শনিবার নি’র্ধা’রিত সময় শেষে অতিরিক্ত সময় কাজ করছিল কাওসার। বি’দ্যুতের তার হাতে নিয়ে লোহার রড বেয়ে উপরে ওঠার এক পর্যায়ে বিদ্যুৎস্পৃ’ষ্ট হলে বেশ উপর থেকে ছি’টকে নিচে পড়ে যায়।

পরে একাধিকবার চিৎকার করে নি’স্ত’ব্ধ হয়ে যায়। দ্রুতই পার্শ্ববর্তী হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত ডাক্তার তাকে রাত ৮টার দিকে মৃ’ত ঘোষণা করেন। ধারণা করা হচ্ছে ঘটনাস্থলেই তার মৃ’ত্যু হয়েছে।

নি’হত কাওসার বছর দেড়েক আগে কন্সট্রাকশন ভিসা নিয়ে মালয়েশিয়ায় আসেন। সেই থেকে এই কোম্পানিতেই কাজ করেন তিনি। তিন ভাই আর দুই বোনের সবার বড় কাওসার।

এদিকে সকল প্রক্রিয়া শেষে খুব শিগগিরই তার মরদেহ দেশে পাঠানো হবে বলে ঐ কোম্পানির পক্ষ থেকে জানানো হয়েছে। বৈধ ভিসা থাকায় দেশে পাঠানোর খরচ ও সকল প্রক্রিয়ার দায়ভার বর্তায় কোম্পানির উপর।

তবে দু’র্ঘট’নায় নি’হত কাওসারের পরিবার ক্ষতিপূরণ বাবদ কোনো অর্থ পাচ্ছে কিনা এ নিয়ে এখনও কিছু জানা যায়নি।