ইন্ডিয়া-বাংলাদেশ ফ্লাইট শুরু ২৮ অক্টোবর থেকে

“এয়ার বাবল” ব্যবস্থাপনায় আগামী ২৮ শে অক্টোবর থেকে ইন্ডিয়া-বাংলাদেশ আবারও ফ্লাইট শুরু করতে চলেছে। কোভিড-১৯ মহামারীজনিত কারণে প্রায় ৮ মাস এ বিমান চলাচল বন্ধ ছিল।

১৭ অক্টোবর শনিবার পররাষ্ট্র মন্ত্রণারয়ের বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়ে বলা হয়েছ, বিমান বাংলাদেশ এয়ারলাইনস, ইউএস-বাংলা এয়ারলাইনস এবং নভে এয়ার – ৩ টি বাংলাদেশি বিমান সপ্তাহে ২৮ টি ফ্লাইট পরিচালনা করবে এবং এয়ার ইন্ডিয়া, বিস্তারা, ইন্ডিগো, স্পাইসজেট এবং গোএয়ার – পাঁচটি ভারতীয় বিমান প্রতি সপ্তাহে একই পরিমান ফ্লাইট চালাবে।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ঢাকা-দিল্লি-ঢাকা এবং ঢাকা-কলকাতা-ঢাকা রুটে, ইউএস-বাংলা এয়ারলাইনস ঢাকা-চেন্নাইয়ের এবং নভো এয়ারের ফ্লাইট ঢাকা -কলকাতা-ঢাকা রুটে পরিচালনা করার কথা রয়েছে।

অপরদিকে ৫ টি ভারতীয় বিমান সংস্থা ঢাকা-দিল্লি-ঢাকা, ঢাকা-কলকাতা-ঢাকা, ঢাকা-চেন্নাই-ঢাকা এবং ঢাকা -মুম্বাই-ঢাকা রুটে ফ্লাইট পরিচালনা করবে।

গত ৯ অক্টোবর, বাংলাদেশে ভারতীয় হাই কমিশন বাংলাদেশের নাগরিকদের জন্য অনলাইন ভিসা আবেদন পরিষেবা পুনরায় চালু করার ঘোষণা দেয়।

বর্তমানে অনুমোদিত ভিসাগুলো হচ্ছে– মেডিক্যাল, ব্যবসা, কর্মসংস্থান, এন্ট্রি, সাংবাদিক, কূটনৈতিক, সরকারি, জাতিসংঘ কর্মকর্তা ও জাতিসংঘ কূটনীতিক।