মালয়েশিয়ায় হঠাৎ আনোয়ার ইব্রাহিমকে পুলিশের ত’ল’ব

দক্ষিণ পূর্ব এশিয়ার রাজধানী কুয়ালালামপুরের বুকিত আমানে অবস্থিত পুলিশ হেডকোয়াটারে তলব করা হয়েছে মালয়েশিয়ার বিরোধী দলীয় নেতা আনোয়ার ইব্রাহিমকে। ইতিমধ্যে তিনি ঘোষণা করেছেন, সংসদের বেশির ভাগ সংসদ সদস্য তাকে সমর্থন করছেন।

আনোয়ার ইব্রাহিম ক্ষ’মতাসীন বর্তমান প্রধানমন্ত্রী মুহিদ্দিন ইয়াসিনকে ক্ষমতা থেকে স’রিয়ে নিজে প্রধানমন্ত্রী হতে চান। এ জন্য তিনি মঙ্গলবার
দেশের রাজার সাথে সাক্ষাত করেন। কিন্তু সেখানে তাকে সমর্থনকারী সংসদ সদস্যদের সংখ্যা প্রকাশ করলেও, তাদের নাম প্রকাশ করেননি।

ফলে ঐসব সংসদ সদস্যদের সাথে রাজার যে সাক্ষাত হওয়ার কথা ছিল তা স্থগিত করে রাজপ্রাসাদ।

এমন অবস্থায় নিজের বক্তব্যের বিষয়ে ত’দন্তে পুলিশকে সহায়তা করার জন্য পিকেআর পার্টির প্রেসিডেন্ট আনোয়ার ইব্রাহিমকে পুলিশ সদর দপ্তরে ত’ল’ব করা হয়েছে।

তিনি দা’বি করেছেন, সংসদের ২২২ জন সংসদ সদস্যের মধ্যে ১২১ জন তাকে সমর্থন করছেন।

ডিআইজি এক্রাইল সানি আবদুল্লাহ সানি জানিয়েছেন, এ বিষয়ে তার বক্তব্য রে’কর্ড করবে পুলিশ। বিষয়টি আনোয়ার ইব্রাহিমকে জানিয়ে দেয়া হয়েছে বলে জানিয়েছেন ডেপুটি কমিশনার মিওর ফারিদালাথ্রাস ওয়াহিদ।

তিনি ফেডারেল ক্রি’মিনাল ই’নভেস্টিগেশন ডিপার্টমেন্টের উপপরিচালকও। আরো বলা হয়েছে, আনোয়ার ইব্রাহিমের বক্তব্য স্থানীয় সময় বিকাল ৩টায় রেকর্ড করবে ক্লা’সিফায়েড ক্রি’মিনাল ই’নভেস্টিগেশন ডিপার্টমেন্ট।