ওমানে নভেম্বের মাঝে সব মসজিদ খুলে দেয়ার সিদ্ধান্ত হবে

করোনার কারনে স্থগিত হয়ে গেছে পুরো বিশ্ব। এর কারনে প্রায় সকল জন সমাগম হয় এমন জায়গা বা প্রতিষ্ঠান বন্ধ হয়ে গেছে। তবে ধীরে ধীরে সেটা আবারও উন্মুক্ত হচ্ছে জন সাধারণের জন্য।

ওমানে করোনা পরিস্থিতি উন্নতি সাপেক্ষে নভেম্বরের মাঝামাঝি থেকে জনসাধারণের জন্য মসজিদ পুনরায় চালু করার বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

দেশটির আওকাফ ও ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের জারি করা বিবৃতিতে বলা হয়েছে, “আগামী নভেম্বের মাঝামাঝিতে দিকনির্দেশনা ও সতর্কতামূলক পদক্ষেপ অনুযায়ী মসজিদ ও উপাসনা স্থান খোলার বিষয়ে মন্ত্রণালয় যথাযথ সিদ্ধান্ত নেবে।

খোলার বিষয়টিজারি করা হবে সুপ্রিম কমিটির প্রদত্ত করেনা সংক্রমণের সংখ্যা কমার স্থানীয় সূচকের উপর ভিত্তিতে।”

“মন্ত্রণালয় নিশ্চিত করেছে, কোভিড -১৯ প্রতিরোধে নিয়োজিত সুপ্রিম কমিটির সিদ্ধান্ত অনুসারে করোনাকালের শুরুতে বন্ধ হওয়া মসজিদ এবং উপাসনালয়গুলি পুনরায় চালু করার জন্য তাদের আগ্রহের বিষয়টি ।

কমিটি ২২ সেপ্টেম্বরে তার সভায় স্থানীয় এবং বৈশ্বিকস্তরে এই রোগের পুনরুত্থান এবং সারা বিশ্বে সংক্রমণ ও মৃত্যুর ক্রমবর্ধমান সংখ্যার উপর গভীর উদ্বেগ প্রকাশ করেছে, “বিবৃতিতে বলা হয়েছে

বিবৃতিতে আরও বলা হয়েছে, “মহামারীর বিস্তার এবং জনস্বাস্থ্যের উপর এর প্রভাব এবং এর ফলে সংক্রমণ ও মৃত্যুর পরিপ্রেক্ষিতে ইসলামী আইনে মানুষের আত্মা ও জীবন রক্ষার জন্য সতর্কতা অবলম্বন করা উচিত”।