ঢাকা-আবুধাবি রুটে ইতিহাদ এয়ারওয়েজের ফ্লাইট ৮ অক্টোবর থেকে

আগামী ৮ অক্টোবর থেকে ঢাকা-আবুধাবি রুটে ফ্লাইট চালু করতে যাচ্ছে সংযুক্ত আরব আমিরাতের আবুধাবিভিত্তিক বিমান সংস্থা ইতিহাদ এয়ারওয়েজ।

ইতিহাদ এয়ারওয়েজ প্রাথমিকভাবে ঢাকা থেকে সপ্তাহের ২টি ফ্লাইট পরিচালনা করবে। ফলে এখন থেকে আবুধাবি যেতে প্রবাসীদের আর ঝা;মেলা পো;হাতে হবে না।

ঢাকা থেকে যাত্রীরা সংযুক্ত আমিরাত আবুধাবি হয়ে ইউরোপ এবং উত্তর আমেরিকার বিভিন্ন গন্তব্যে যেতে পারবে।

ঢাকা থেকে আবুধাবি হয়ে নিউইয়র্ক, শিকাগো, টরন্টো, লন্ডন, মিলান, প্যারিস, ব্রাসেলস এবং ফ্রাঙ্কফুর্ট সহ আরো নানা গন্তব্যে যেতে পারবেন।

এদিকে সংযুক্ত আরব আমিরাতের অঙ্গরাজ্য আজমানের আল মদিনা কম্প্রিহেনসিভ পুলিশ স্টেশনের ফার্স্ট অ্যাসিস্ট্যান্ট ওমর মুসাবাহ আল-ক্বাবির। তিনি এক বাংলাদেশি নারী গৃহকর্মীর হারানো ৭শ’ দিরহাম ফিরিয়ে দিয়েছেন, যিনি বর্তমানে বাংলাদেশে অবস্থান করছেন।

আজমানের ওঁই বাংলাদেশি গৃহকর্মী জেসমিন ফকির (৪২) কখনো আশা করেনি যে তিনি তার হারিয়ে যাওয়া সাতশ দিরহাম ফিরে পাবেন। জেসমিন চাইছিলেন তার প্রবাস জীবন শেষ করে দেশে ফিরবেন। এরইমধ্যে করোনাভাইরাস আসায় আটকে পড়েন, তার ভিসার মেয়াদ উত্তীর্ণ হয়ে যায়।

অতঃপর তিনি কর্তৃপক্ষের কাছ থেকে ট্রাভেল ডকুমেন্ট সংগ্রহ করে দেশে ফেরার ঠিক আগে তার ওয়ালেটটি হারিয়ে যায়। যাতে ছিল ৭শ’ দিরহাম। ভগ্ন হৃদয়ে দেশে ফিরে যান জেসমিন। এরই মধ্যে এক সহৃদয় প্রবাসী তার ওয়ালেটটি কুড়িয়ে পেয়ে তা পুলিশ স্টেশনে জমা দেন।